উত্তরায় নির্মাণাধীন ভবনে পাওয়া গেল ৩১ বোমা

  • 6
    Shares

অনলাইন ডেস্ক: রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের একটি নির্মাণাধীন বাড়ি থেকে ৩১টি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। পরে তা নিষ্ক্রিয় করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বম্ব ডিসপোজাল ইউনিট। বোমা মজুতের দায়ে আটক করা হয়েছে দুজনকে।

বোমা থাকার খবরে শুক্রবার বিকালে ওই বাড়িতে অভিযানে যায় গোয়েন্দা পুলিশ। গোয়েন্দা বিভাগ (ডিবি), উত্তরা পশ্চিম থানা পুলিশ বিকাল সাড়ে ৪টার দিকে বাড়িটি ঘিরে ফেলে। এরপর সন্ধ্যার পর বোম্ব ডিসপোজাল ইউনিট একে একে ৩১টি অবিস্ফোরিত হাতবোমা নিষ্ক্রিয় করে।

পুলিশ জানায়, গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনে উপ নির্বাচনের দিন উত্তরার মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রের বাইরে বোমাবাজির ঘটনায় উত্তরা পূর্ব থানায় একটি মামলা করেছিল পুলিশ। সেই মামলার তদন্তের ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে উত্তরা এলাকা থেকে মামুন ও সুমন নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্য অনুযায়ী বিকালে কামার পাড়া এলাকায় ওই নির্মাণাধীন বাড়িতে যায় পুলিশ। সেখানে ৩১টি তাজা ককটেল পাওয়া যায়।

ঢাকা মহানগর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন তথ্যে আমরা বোমাগুলো পেয়েছি। ওই বোমাগুলো মজুতে জড়িত থাকার অভিযোগে তুরাগ থানা এলাকার সুমন ও মামুন নামে দুজনকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, তারা দুজনই স্থানীয় যুবদলের নেতা।

তবে এই বোমা এখানে কিভাবে এলো? কোনো নাশকতার জন্য হয়েছিল কি সে বিষয়ে কিছুই জানাতে পারেনি পুলিশ।

সোনালী/এমই

শর্টলিংকঃ