ইলিয়াস কাঞ্চনের মামলায় শাজাহান খানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

সোনালী ডেস্ক: মানহানির অভিযোগ তুলে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের দায়ের করা মানহানির মামলায় পরিবহন শ্রমিক নেতা ও সাবেক মন্ত্রী শাজাহান খানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকার যুগ্ম-জেলা জজ আদালত-১ এর বিচারক উৎপল ভট্টাচার্য শুনানি শেষে এ আদেশ দেন।
ইলিয়াস কাঞ্চনের আইনজীবী রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত বুধবার শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানহানির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন ইলিয়াস কাঞ্চন। আদালত মামলাটি আমলে নিয়ে গ্রহণ যোগ্যতার ওপর শুনানির জন্য গতকাল বৃহস্পতিবার দিন ধার্য করেন।
এ আদালতের সেরেস্তাদার জাহাঙ্গীর আলম আলো জানান, মামলার গ্রহণযোগ্যতার ওপর শুনানি করে বিচারক এই আদেশ দেন। ইলিয়াস কাঞ্চনের পক্ষে গ্রহণযোগ্যতার শুনানিতে উপস্থিত ছিলেন তার আইনজীবী মো. রেজাউল করিম। গত বুধবার ঢাকার এক নম্বর যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্যের আদালতে এই মামলা দায়ের হয়। এই মামলা করতে ৫৭ হাজার ৫০০ টাকার কোর্ট ফি দিতে হয়েছে এক সময়ের ব্যস্ততম চলচ্চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনকে। কয়েক মাস আগে সরকার সড়ক পরিবহন আইন কঠোর করলে পরিবহন শ্রমিকদের তোপের মুখে পড়েন নিরাপদ সড়কের আন্দোলনে সক্রিয় ইলিয়াস কাঞ্চন। এর মধ্যেই গত ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে কাঞ্চনের সম্পদের উৎস নিয়ে প্রশ্ন তোলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান। তার পরিপ্রেক্ষিতেই মানহানির মামলাটি হয়েছে।

শর্টলিংকঃ