আ.লীগ নেতার ওপর হামলার চেষ্টায় আইনজীবী আটক

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবুর ওপর হামলার চেষ্টায় এক আইনজীবীকে আটক করা হয়েছে। তার নাম লিয়াকত আলী। নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় তার বাড়ি। বৃহস্পতিবার রাত ৮টার দিকে রাজশাহী পুলিশ লাইন্সের সামনে থেকে তাকে স্থানীয়রা আটক করে পুলিশের হাতে তুলে দেন।
আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান বাবু জানান, রাতে পুলিশ লাইন্সের সামনের এলাকায় তিনটি মোটরসাইকেল নিয়ে এসে লিয়াকত আলীসহ ছয়-সাতজন ব্যক্তি এলাকার এক যুবককে জোর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। বিষয়টি দেখে তিনি এতে বাধা দেন।
এ সময় যারা যুবককে তুলে নিয়ে যাচ্ছিলেন তারা হাফিজুর রহমান বাবুর ওপর চড়াও হন। কথা কাটাকাটির একপর্যায়ে তাকে ছুরিকাঘাতের চেষ্টা করা হয়। এ সময় স্থানীয় লোকজন এগিয়ে গিয়ে তাকে বাঁচান। এরপর হামলাকারীদের ধাওয়া দেন। এ সময় দুটি মোটরসাইকেল নিয়ে সবাই পালিয়ে গেলেও লিয়াকত আলী আটক হন। পরে মোটরসাইকেলসহ তাকে পুলিশে সোপর্দ করা হয়।
নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান বলেন, আটক ব্যক্তি জেলা জজ আদালতের একজন আইনজীবী। কী নিয়ে ঘটনা, কাকে অপহরণ করা হচ্ছিল এসব বিষয় নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শর্টলিংকঃ