আরটিজেএ’র নতুন সভাপতি মেহেদী, সম্পাদক জনি

  • 1
    Share


স্টাফ রিপোর্টার: রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-আরটিজেএ’র দ্বি-বার্ষিক নির্বাচনে মোহনা টেলিভিশনের ব্যুরো প্রধান মেহেদী হাসান শ্যামল সভাপতি ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের স্টাফ করেসপনডেন্ট মাইনুল হাসান জনি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর দু’টা পর্যন্ত বরেন্দ্র কলেজে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সংগঠনের ৪০ জন ভোটারের মধ্যে ৩৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

আরটিজেএ’র সাত সদস্যের নির্বাহী কমিটির অন্যান্য পদে বিজয়ীরা হলেন- সহ-সভাপতি আরটিভি’র স্টাফ রিপোর্টার আমির ফয়সাল, যুগ্ম সাধারণ সম্পাদক একাত্তর টেলিভিশনের ক্যামেরাম্যান মেহেদী হাসান, অর্থ সম্পাদক মাছরাঙ্গা টেলিভিশনের ক্যামেরাম্যান মাহফুজুর রহমান রুবেল এবং সদস্য পদে দীপ্ত টেলিভিশনের ক্যামেরাপার্সন রফিকুল ইসলাম ও জিটিভি’র ক্যামেরাম্যান রবিউল ইসলাম খোকন।

নির্বাচনে সভাপতি ও অর্থ সম্পাদক পদে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কমিটিতে সহসভাপতি পদে দু’জন, সাধারণ সম্পাদক পদে ৪ জন, যুগ্ম সম্পাদক পদে দু’জন এবং দু’টি সদস্য পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন রাজশাহীর সিনিয়র সাংবাদিক বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধি মুস্তাফিজুর রহমান খান। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত ও প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদ দায়িত্ব পালন করেন। নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশনের সচিবের দায়িত্ব পালন করেন এনটিভি’র সিনিয়র রিপোর্টার শ.ম সাজু।

রাজশাহী বিশ^বিদ্যালয়ের প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. লুৎফর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানজিমুল হক, রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপু, বিএফইউজে’র সাবেক সহসভাপতি মামুন অর রশিদ, রাজশাহী বিশ^বিদ্যালয় ও রাজশাহী কলেজে কর্মরত সাংবাদিবৃন্দ নির্বাচন পরিদর্শন করেন।

সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় প্রধান নির্বাচন কমিশনার আরটিজেএ’র সদস্য, বরেন্দ্র কলেজ কর্তৃপক্ষ, আইনশৃংখলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন আরটিজেএ’র নবনির্বাচিত সভাপতি মেহেদী হাসান শ্যামল ও সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম জনিসহ নবনির্বাচিত নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। শনিবার বিকেলে এক অভিনন্দন বার্তায় এই শুভেচ্ছা ও অভিনন্দন জানান মেয়র।

অভিনন্দন বার্তায় রাসিক মেয়র বলেন, নব-নির্বাচিত নেতৃবৃন্দ রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনকে উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবে। সাংবাদিকদের মধ্যে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় করার পাশাপাশি পেশার উৎকর্ষ সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এদিকে নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এক অভিনন্দন বার্তায় তিনি বলেছেন, আরটিজেএ’র নবনির্বাচিত নেতৃবৃন্দ সংগঠনকে আরও শক্তিশালী করবে। তিনি নতুন কমিটির সদস্যদের সফলতা কামনা করেন। এছাড়া রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের আহ্বায়ক মোমিনুল ইসলাম বাবু ও সদস্য সচিব কবীর তুহিনও আরটিজেএ’র নব-নর্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ