আরএমপিতে প্রশিক্ষণ শেষ করল বগুড়া কিউআরটি

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কুইক রেসপন্স টিমের (কিউআরটি) কাছে প্রশিক্ষণ শেষ করেছে বগুড়া জেলা পুলিশের কিউআরটি। বুধবার আরএমপি পুলিশ লাইন্স মাঠে সমাপনী মহড়া শেষে বগুড়া কিউআরটি সদস্যদের মাঝে সনদ বিতরণ করা হয়।

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে সনদ বিতরণ করেন।

এর আগে বক্তব্যে তিনি বলেন, বগুড়ার পুলিশ সুপারের অনুরোধে এই প্রশিক্ষণ দেয়া হলো। আন্তুরিকতার সাথে বগুড়া জেলা পুলিশের কিউআরটিকে প্রশিক্ষণ দেয়ায় তিনি আরএমপির কিউআরটিকে ধন্যবাদ জানান। তিনি বলেন, পেশাদারিত্ব অর্জন করতে গেলে প্রশিক্ষণের বিকল্প নেই। তিনি প্রশিক্ষণলব্ধ অর্জন মাঠ পর্যায়ে কাজে লাগানোর জন্য বগুড়া জেলা পুলিশের নবগঠিত এই টিমের সদস্যদের তাগিদ দেন।

এ সময় আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, উপ-কমিশনার (সদর) রশীদুল হাসান, উপ-পুলিশ কমিশনার (সরবরাহ) সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৮ সালে নুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে আরএমপির কিউআরটি। টিমের সদস্যরা বিদেশেও উচ্চতর প্রশিক্ষণ নিয়ে আসে। রাজশাহী মহানগর এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা, যেকোনো উদ্ভুত পরিস্থিতি সফলভাবে মোকাবেলা করা, দাঙ্গা দমনসহ যেকোনো সংকটময় মুহূর্তে দ্রুত সাড়া দেওয়ার লক্ষ্যে এ বিশেষ টিম গঠন করা হয়েছে। প্রথমবারের মতো এই টিম অন্য জেলার টিমকে প্রশিক্ষণ দিল।

সোনালী/আরআর

শর্টলিংকঃ