আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়ার মুক্তি হবে: মির্জা ফখর্বল

এফএনএস: বিএনপির মহাসচিব মির্জা ফখর্বল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলনের মাধ্যমেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি হবে। জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলৰে গতকাল রোববার দুপুরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধি জিয়ারত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
বিদ্যুৎ ও পানির দাম সামান্য বাড়ানো হয়েছে-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, ‘তারা (সরকার) এমন পর্যায়ে চলে গেছে যে তাদের (আওয়ামী লীগ) লোকজনের ঘর থেকে, গোডাউন থেকে হাজার হাজার, শত শত কোটি টাকা পাওয়া যাচ্ছে। তাদের এখন সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা, ব্যথা-বেদনা, কষ্ট বোঝার শক্তিও নেই।’ মির্জা ফখর্বল বলেন, ‘তারা (আওয়ামী লীগ) জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। জনগণের দুঃখ-দুর্দশা এখন তাদের কাছে কোনো প্রশ্নই নয়। সমস্যাটা হচ্ছে এই আওয়ামী লীগ যেহেতু জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে, সে জন্যই জনগণের যে ব্যথা-বেদনা, দুঃখ-দুর্দশা কষ্ট এগুলো তারা বুঝতে পারে না। আমরা বহুবার বলেছি, এই দলটি এখন ব্যাংকক্রাফট হয়ে গেছে। তারা মানুষের কষ্টটা বুঝতে পারে না।’
বিএনপির মহাসচিব বলেন, আজকে যেটাকে উনি সামান্য বলছেন এটা যে একজন সাধারণ মানুষের জন্য কত অসামান্য, সেটা বোঝার শক্তিও তার (ওবায়দুল কাদের) নেই। এখন বেগমগঞ্জে বাড়ি, কানাডায় বাড়ি, ইংল্যান্ডে বাড়ি, নিউইয়র্কে বাড়ি এগুলোই তাদের এখন প্রায়োরিটি। সুতরাং আমরা বুঝি, এর জন্য জনগণ তাদের থেকে মুক্তি চায়।

শর্টলিংকঃ