আইপিএলে এবারও ঠাঁই মেলেনি পাকিস্তানিদের, হতাশ আফ্রিদি

  • 4
    Shares

অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টির মধ্যে অন্যতম জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল। ক্রিকেট খেলুড়ে সবগুলো দেশের ক্রিকেটাররা কমবেশি এই টুর্নামেন্টে অংশ নেন। কিন্তু ব্যতিক্রম কেবল পাকিস্তান।

একমাত্র পাকিস্তানি ক্রিকেটারদের খেলার অনুমতি নেই আইপিএলে। তবে ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে অবশ্য সুযোগ ছিল। সে আসরে খেলেছিলেন শহিদ আফ্রিদি, শোয়েব আখতার, মিসবাহ উল হক, ইউনিস খানদের মতো তারকারা।

কিন্তু বিপত্তি বেধেছে সে বছর হোটেল তাজে সন্ত্রাসী হামলা। ওই হামলার পর থেকেই আইপিএল আসরে খেলার অনুমতি দেয় না আয়োজকরা।

তবে সুযোগ না পাওয়ার বিষয়ে এবার মুখ খুলেছেন পাকিস্তানি সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদি। আইপিএলের মতো বড় মঞ্চে খেলার সুযোগ না পাওয়ায় নিজেদের পারফরমেন্স মেলে ধরা সম্ভব হচ্ছে না পাকিস্তানি ক্রিকেটারদের। এমনটাই মনে করেন শহিদ আফ্রিদি।

গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে আফ্রিদি জানান, আইপিএল অনেক বড় একটা প্ল্যাটফর্ম। এখানে অনেক পাকিস্তানি ক্রিকেটারদের জন্য সুযোগ হতে পারতো। আমাদের অনেক তারকা ক্রিকেটার আছে। আইপিএল সুযোগ পেলে চাপের মুখে খেলা এবং ড্রেসিংরুমে বড় তারকাদের সান্নিধ্যে থাকতে পারতো। যা ভবিষ্যতে কাজে দিতো। কিন্তু এই সুযোগ হারাচ্ছি আমরা।

আইপিএলের চলতি আসর বসেছে আরব আমিরাতে। অথচ এ আমিরাতই পাকিস্তানের হোমগ্রাউন্ড হিসেবে পরিচিত। কিন্তু সেখানে অনুষ্ঠিত আইপিএলে জায়গা হয়নি কোনো পাকিস্তানির। আর এতেই যতো হতাশা আফ্রিদির।

সোনালী/আরআর

শর্টলিংকঃ