অ্যান্ড্রয়েডের জন্য ৬ টি সেরা কৌশলী গেমস

অনলাইন ডেস্ক:

কৌশল মানব ইতিহাসের প্রাচীনতম গেমের মধ্যে একটি। এটি দাবা, বোর্ড গেমস বা কিছু কার্ড গেমই হোক না কেন কম্পিউটার আসার অনেক আগে থেকেই আমরা কৌশল গেম খেলছি।

কৌশল গেমগুলি দীর্ঘ পথ পেরিয়ে গেছে তবে আপনার মস্তিষ্ককে আপনার বিরোধীদের পরাজিত করার জন্য ব্যবহারের প্রাথমিক ভিত্তি আজও সত্য। আপনি কতটা সৃজনশীল হতে পারেন তা দেখার জন্য নিজেকে পরীক্ষা করার এক দুর্দান্ত উপায়।

এখানে অ্যান্ড্রয়েডের সেরা কৌশলী গেমস এর মজাদার কৌশলী গেমগুলি নিয়ে আলোচনা করবো:

১. জোতুন এডিশন

জোতুন এডিশন সেরা তালিকার নতুন কৌশলগুলির গেম গুলোর মধ্যে একটি। এটি একটি ক্লাসিক কৌশল গেমের মতো খেলে। আপনি একটি জায়গা পাবেন এবং আপনি খারাপ লোকদের আক্রমণ থেকে রক্ষা করুন।

তবে এটিতে টাওয়ার ডিফেন্স এবং রোগেলাইক জেনারগুলির উপাদানও রয়েছে। প্রতিটি দ্বীপ এলোমেলোভাবে উৎপাদিত হয় এবং আপনাকে অবশ্যই প্রতিটি প্রতিরক্ষা করতে হবে।

অতিরিক্তভাবে কমান্ডাররা যুদ্ধে নামলে আপনি স্থায়ীভাবে হারাবেন। এটি কাজগুলিতে কিছুটা অতিরিক্ত গভীরতা এবং অসুবিধা যুক্ত করে। গেমটিতে মাঝেমধ্যে বাগ রয়েছে তবে এটি অন্যথায় একক দামের ট্যাগ এবং অ্যাপ্লিকেশনটি একটি দুর্দান্ত কৌশল খেলা

২. ব্লনস টিডি

দীর্ঘকাল ধরে চলমান সিরিজের সর্বশেষতম টাওয়ার প্রতিরক্ষা গেমটি ব্লনস টিডি। এটি পূর্বের শিরোনামগুলি থেকে প্রচুর উপাদান উপস্থিত করে। আপনি বানর হিসাবে খেলা এবং আপনি খারাপ ছেলেদের থেকে রক্ষা।

গেমটিতে ১৯ টি টাওয়ার প্রতি টাওয়ারে তিনটি আপগ্রেড পাথ এবং মিনি-আপগ্রেড টন অন্তর্ভুক্ত রয়েছে। গেমটি সহজেই ২০১৮ এর সেরা টাওয়ার প্রতিরক্ষা গেমস হিসাবে মুক্তি পায়। আপনি যদি টাওয়ার প্রতিরক্ষা কৌশল পছন্দ করেন তবে কিংডম রাশ সিরিজের গেমগুলিও বেশ ভাল।

৩. এসকাপিস্ট

এস্কাপিস্ট সিরিজ দুটি দুর্দান্ত কৌশল গেম। খেলোয়াড়রা বিভিন্ন আইটেম সংগ্রহ এবং কারুকাজ করে এবং জেল থেকে তাদের পালানোর পরিকল্পনা করে। ততক্ষণে মনোযোগ আকর্ষণ না করার জন্য আপনাকে অবশ্যই ভূমিকা পালন করতে হবে এবং মডেল বন্দী হতে হবে।

প্রথম এবং দ্বিতীয় গেমগুলি এত বেশি আলাদা হয় না। যাইহোক দ্বিতীয় গেমটির আরও বেশি কারাগার রয়েছে আরও সামগ্রিকভাবে আরও পরিস্থিতিগুলি ছিন্ন করার জন্য। এগুলি কিছুটা ব্যয়বহুল তবে এগুলি অ্যাপ-এ কোনও ক্রয় বা বিজ্ঞাপন ছাড়াই তারা একবারে অর্থ প্রদানের গেমস।

৪. মেশিন এট ওয়ার

এটি যুদ্ধের মেশিনগুলি নিয়ে রিয়েল টাইম কৌশল কৌশলগুলির মধ্যে একটি। আপনার কাজটি খারাপ ছেলেদের পরাজিত করা এবং কিছু বিজ্ঞানীকে বাঁচানো। এটিতে একটি গভীর গল্প রয়েছে যা ২১ টি মিশনকে কভার করে।

এটিতে ১৩০ টি বিভিন্ন ধরণের ইউনিট এবং বিল্ড করার প্রযুক্তি সীমাহীন এলোমেলো মানচিত্রের ঝগড়াঅনলাইন মাল্টিপ্লেয়ার এবং আরও অনেক কিছু রয়েছে।

এমনকি আপনি যদি মাত্র কয়েক মিনিট শেষ করতে চান তবে এমন একটি সীমাহীন এলোমেলো ঝগড়া মোডও রয়েছে। যে কোনও ভাল কৌশল গেমটি হওয়া উচিত গেমটি আনন্দদায়ক এবং চ্যালেঞ্জিং।

৫. পকেট সিটি

পকেট সিটি সিম সিটির অনুরূপ একটি কৌশল সিমুলেশন গেম। যাইহোক এই গেমটি এটি পছন্দ করতে অনেক আছে। আপনি সমস্ত বিভিন্ন উপাদান দিয়ে একটি শহর নির্মাণ। খেলোয়াড়গণ নগদ প্রবাহ, ট্র্যাফিক, নাগরিকের সুখ এবং আরও অনেক কিছু নিয়ন্ত্রণ করে।

অতিরিক্তভাবে আপনি কিছু মশালার জন্য মজাদার এবং ভয়ঙ্কর দুটি জিনিসই ট্রিগার করতে পারেন। গেমটি বেশ সহজ এতে এবং এটি কোনও সমস্যা ছাড়াই অফলাইনে কাজ করে। পাশাপাশি ক্লাউড সেভ বৈশিষ্ট্যও রয়েছে।

৬. রুস্টেড ওয়ারফেয়ার

রুস্টেড ওয়ারফেয়ার একটি বিপরীতমুখী রিয়েল টাইম কৌশল কৌশল যা এর জন্য প্রচুর পরিমাণে চলছে। এটি অ্যাপ  কোনও ক্রয় কোনও বিজ্ঞাপন এবং কোনও মেকানিক্স সহ আরও শক্তিশালী আরটিএসের অভিজ্ঞতা অর্জন করে।

এটি ৪০ টিরও বেশি প্লেয়ার নিয়ন্ত্রিত ইউনিট বিভিন্ন প্রতিরক্ষা অনলাইন এবং অফলাইন মাল্টিপ্লেয়ার এবং ইঁদুর এবং কীবোর্ডের পক্ষে সমর্থন করে। কোনও পুরষ্কার জিতছে না। তারপরেও আপনি রেট্রো গেমগুলিতে থাকলে এটি খারাপ নয়। এটি  আরও জনপ্রিয় একটি গেমস ।

সোনালী সংবাদ/এইচ.এ
শর্টলিংকঃ