অ্যাড. মোজাম্মেল হকের মৃত্যুতে ফুলকোর্ট রেফারেন্স

স্টাফ রির্পোটার: রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির সদস্য মোজ্জামেল হকের মৃত্যুতে গতকাল রোববার রাজশাহী জেলা ও দায়রা জজের এজলাস কৰে ফুলকোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেণ মহানগর দায়রা জজ ওএইচএম ইরিয়াস হোসাইন।
রেফারেন্সে মরহুম অ্যাডভোকেট মোজ্জামেল হকের কর্মময় জীবনের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন বার সমিতির সভাপতি আলহাজ লোকমান আলী এবং দায়রা জজ ওএইচএম ইরিয়াস হোসাইন। মরহুমের আত্মার শান্তি কামনা করে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত করে মোনাজাত করেণ অ্যাড. হাবিবুর রহমান। এতে বারের সাধারন সম্পাদক একরামুল হকসহ বিভিন্ন আদালতের বিচারক এবং আইনজীবীগন উপসি’ত ছিলেন। বারের প্রথা অনুযায়ি এদিন সকল আদালতের কার্যক্রম বন্ধ থাকে।
পরে ১ নং বার ভবনের হল র্বমে সমিতির সভাপতি লোকমান আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক একরামুল হকের উপসি’তিতে শোক সভা অনুষ্ঠিত হয়। সভায় মরহুমের কর্মময় জীবনের উপর আলোচনা করেন সিনিয়র অ্যাড. মোজাম্মেল হক(২), আব্দুস সাত্তার, সৈয়দা মর্জিনা খাতুন, বজলে তৌহিদ আল হাসান বাবলা, সাজেমান আলী, পারভেজ তৌফিক জাহেদী ও সারওয়ার জাহান তুহিন প্রমুখ আইনজীবী। সভায় শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা এবং বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। সভাটি সঞ্চালন করেন বারের যুগ্ম সম্পাদক শিরাজী শওকত সালেহীন এলেন।
উল্লেখ্য গত শনিবার বিকাল অনুমান ৪ টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেণ তিনি। গতকাল রোববার বাদ জোহর বড় মসজিদ প্রাঙ্গনে জানাযা শেষে নগরীর হেতেম খাঁ গোরস্তানে মরহুমের লাশ দাফন করা হয়।

শর্টলিংকঃ