অ্যাডভোকেট দূরুল হোদা আর নেই

  • 7
    Shares


স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জের আইনজীবী মো. দুরুল হোদা আর নেই। (ইন্না লিল্লাহিৃরাজিউন)। মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৩৬ বছর। অ্যাডভোকেট দুরুল হোদা ছয় বছর ও আড়াই মাসের দুই শিশু কন্যার জনক ছিলেন। মৃত্যুকালে বাবা-মা, স্ত্রী-সন্তানসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

মরহুম দূরুল হোদা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককির্তি ইউনিয়নের লহলামারি সাহেবগ্রাম এলাকার আবদুস শুকুরের ছেলে। মঙ্গলবার বিকেলে জানাযা শেষে স্থানীয় গোরস্তানে তাঁর মরদেহ দাফন করা হয়।

মরহুমের জানাযায় অংশ নেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সহসভাপতি অ্যাডভোকেট সোহরাব আলী-২, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম, বর্তমান সহসম্পাদক অ্যাডভোকেট ইলিয়াস বিশ্বাস, লাইব্রেরী বিষয়ক সম্পাদক আডভোকেট মাশির আলী, সিনিয়র আইনজীবী আফজাল হোসেন, আইনজীবী সহকারী সমিতির সভাপতি বাসেদ আলী, সাধারণ সম্পাদক আনসারুল ইসলাম, সংগঠনের সাবেক সম্পাদক জহুরুল হক প্রমুখ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষে আইন পেশায় নিযুক্ত হন দুরুল হোদা। দীর্ঘদিন ধরে চাঁপাইনবাবগঞ্জ আদালতে তিনি সুনামের সাথে দায়িত্বপালন করছিলেন। তাঁর অকাল মৃত্যুতে আইনজীবী ও আইনজীবী সহকারী মহলে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে, অ্যাডভোকেট দূরুল হোদার মৃত্যুতে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ আদালতে ডেথ রেফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শোক প্রস্তাব গ্রহণ করেছে জেলা আইনজীবী সমিতি।

সোনালী/এমই

শর্টলিংকঃ