অপরিচিত নম্বর থেকে কল আসলে জানা যাবে ফোন করার কারণ

অনলাইন ডেস্ক: অপরিচিত কারো নম্বর থেকে কল আসলে কলারের পরিচয় জানিয়ে দেয় ট্রুকলার। এবার থেকে কলার কী কারণে আপনাকে ফোন করেছে সেটাও জানিয়ে দেবে। অভিনব এই ফিচার আসছে ট্রুকলারে।

সম্প্রতি ট্রুকলার তিনটি নতুন ফিচার এনেছে। এগুলো হল- কল রিজন, শিডিউল এসএমএস এবং এসএমএস ট্রান্সলেট ফিচার।

ট্রুকলারে প্রথমে যে ফিচারটি রয়েছে, তা হল কল রিজন অপশন। এ ক্ষেত্রে যারা কল করছেন, এবার তাদের এই কলের পিছনে একটা নির্দিষ্ট কারণও দেখাতে হবে- মানে এটি কাজের জন্য, পার্সোনাল কল না কোনও আর্জেন্ট কল। এ ক্ষেত্রে আপনার অ্যানড্রয়েডে ইনকামিং কলের সঙ্গে কলার আইডির পাশাপাশি কল করার কারণটাও দেখাবে। ফলে ফোনের ওপারে থাকা মানুষটি বুঝতে পারবেন কোন কলটি আগে রিসিভ করা যাবে। কোন কলটি জরুরি।

নতুন ফিচারে আরো থাকছে এসএমএস শিডিউল। এক্ষেত্রে কোনও এসএমএস পাঠাতে হলে, ব্যবহারকারীরা আগে থেকে তারিখ ও সময় শিডিউল করে রাখতে পারেন। এরপর ট্রুকলার অ্যাপ ওই এসএমএস যথাসময়ে পাঠিয়ে দেবে।

এছাড়াও রয়েছে আরও একটি শক্তিশালী ফিচার এসএমএস ট্রান্সলেট। এটি আপনার মোবাইলে আসা অন্য ভাষার এসএমএসকে চিহ্নিত করতে সাহায্য করবে। এবং পরে আপনার সুবিধার্থে তা অনুবাদ করে দেবে।

ট্রুকলার জানিয়েছে, এই ফিচার গুগল মেশিন লার্নিং কিট ব্যবহার করে। ফলে ফোনেই এসএমএস অন্য ভাষায় অনুবাদ হয়ে যায়। এ ক্ষেত্রে এই ফিচারে রয়েছে ৫৯টি ভাষা। এর মধ্যে রয়েছে ৮টি ভারতীয় ভাষা।

সোনালী/আরআর

শর্টলিংকঃ