পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে চারঘাট

16/05/2016 1:05 am0 commentsViews: 27

মোজাম্মেল হক, চারঘাট থেকে: ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো চারঘাট। প্রচারণায় মুখড়িত হয়ে উঠেছে চায়ের স্টল, হোটেল-রোসত্মরাসহ অফিস পাড়া। লিফলেট হাতে কাক ডাকা ভোর থেকে মধ্য রাত পর্যনত্ম চলছে প্রার্থীদের গণ-সংযোগ। নির্ঘুম রাতে প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে প্রতিটি ইউনিয়ন। চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের পদচারণায় ঘুম ভাঙছে ভোটারদের। ভোর হলেই কড়া নাড়ছেন প্রার্থীরা।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামি ২৮ মে উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে প্রার্থীদের মাঝে বরাদ্দ দেয়া হয়েছে প্রতীক। আর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থীরা চালাচ্ছেন প্রচারণা। প্রথম বারের মত দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আ’লীগ ও বিএনপির পাশা-পাশি বিদ্রোহী প্রার্থীরা প্রচারণায় থেমে নেয়। জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। ভোটারদের মন জয় করতে আ’লীগ ও বিএনপি মনোনিত প্রার্থীদের পাশাপাশি এলাকার উন্নয়ন করতে নিজেদের সব কিছু বিলিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন স্বতন্ত্র প্রার্থীরা।
উপজেলার ৬ টি ইউনিয়নের মধ্যে আ’লীগের ৩ টি বিদ্রোহী প্রার্থী মাঠে থাকলেও বিএনপি’র নেই কোন বিদ্রোহী। তবে বিএনপির ঘাঁটিতে হানা দিতে জামায়াতে ইসলামীর পড়্গ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন দুটি ইউনিয়নে ২ জন প্রার্থীকে। ফলে আ’লীগের মতো বিএনপিও দলীয় প্রার্থীকে জয়ী করতে চরম বেগ পেতে পারে বলে আশংকা তৃণমুল বিএনপি’র। তবে এদিক থেকে আ’লীগ ও বিএনপির নেতৃবৃন্দ দাবি করছেন বিদ্রোহী বা জামায়াত নিয়ে বিচরিত নয় আ’লীগ ও বিএনপি। যোগ্য প্রার্থী যাচাই-বাছাই করেই উপজেলার ৬ টি ইউনিয়নে দলীয় ভাবে মনোনীত করা হয়েছে চেয়ারম্যান প্রার্থী। দলের বাইরে গিয়ে কোন প্রার্থী জয়ী হতে পারবেন না বলে আশা আ’লীগ ও বিএনপি’র।
চারঘাট সদর ইউনিয়নে আ’লীগ মনোনিত ফজলুল হক (নৌকা), বিএনপি মনোনিত মোজাম্মেল হক (ধানের শীষ), ভায়ালড়্গীপুরে আব্দুল মজিদ আ’লীগ (নৌকা), বিএনপি মনোনিত আমিন উদ্দিন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পা-দক শওকত আলী বুলবুল (মোটর-সাইকেল), নিমপাড়ায় আ’লীগ মনোনিত অধ্যড়্গ মনিরম্নজ্জামন (নৌকা), বিএনপি মনোনিত আব্দুল কুদ্দুস পলাশ (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন জামায়াতের আমির মিজানুর রহমান (আনারস), সারদায় আ’লীগ মনোনিত আলহাজ্ব হাসা-নুজ্জামান মধু (নৌকা), বিএনপি মনোনিত সাবেক চেয়ারম্যান এস এম ইউশা সরকার ভোলা (ধানের শীষ), সাবেক চেয়ারম্যান ওয়ার্কার্স পার্টির নেতা মতিউর রহমান তপন (মোটরসাইকেল ), জোবাইদুল হক বুদী (আনারস), শলুয়ায় আ’লীগ মনোনিত আবুল কালাম আজাদ  (নৌকা), বিএনপি মনোনীত জিয়া-উল হক মাসুম (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে শলুয়ায় ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি আবুল কালাম আজাদ (আনারস), রফিকুল ইসলাম রফিক (মোটর সাইকেল) ইউসুফপুরে আ’লীগ মনোনিত শফিউল আলম রতন (নৌকা), বিএনপি মনোনিত জিলস্নস্নুর রহমান বিপস্নব (ধানের শীষ)  এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক ইউপি চেয়ারম্যান মোসত্মাক আহম্মেদ মিঠুন (আনারস), ব্যবসায়ী রমজান আলী  (মোটরসাইকেল ) প্রতীক উপজেলার ৬টি ইউনিয়নে মোট ২০ জন চেয়ারম্যান প্রার্থী মাঠে নেমেছেন আদা জল খেয়ে।

Tags:

Leave a Reply