স্টাফ রিপোর্টার: রাজশাহীর ক্যান্সার, কিডনি, লিভার, সিরোসিস, স্ট্রোকের কারণে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগী এবং বিভিন্ন সেচ্ছাসেবী প্রতিষ্ঠানের মাঝে সমাজসেবা অধিদপ্তরের অনুদানের এককালীন চেক বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কৰে আনুষ্ঠানিকভাবে এসব চেক বিতরণ করেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, সরকার সব শ্রেণি-পেশার মানুষের কথা চিন্তা করে। এ জন্য সরকার অসুস’দের চিকিৎসায় অর্থ সহায়তা দেন। এসব অনুদানের চেক বিতরণে অনেক সময় দেরি হয়। কিন’ এখন থেকে যেন চেক বিতরণে বিলম্ব না হয়, সে জন্য তিনি সংশিৱষ্টদের নির্দেশনা দেন।
সমাজসেবা অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের পরিচালক জুলফিকার হায়দার এবং অবসরপ্রাপ্ত উপ-পরিচালক মোজাম্মেল হক।
অনুষ্ঠানে মোট ৮৯টি চেকে ৫৯ লাখ ২৮ হাজার টাকা বিতরণ করা হয়। এর মধ্যে জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে গত অর্থবছরে ২৩টি চেকে বরাদ্দ ২ লাখ ৮৩ হাজার টাকা, সমাজকল্যাণ পরিষদের চলতি অর্থ বছরে ১২টি চেকে ২৯ লাখ ৪৫ হাজার টাকা বিতরণ করা হয়। আর ৫৪টি চেকে রোগিদের চিকিৎসায় বিতরণ করা হয় ২৭ লাখ টাকা।