এমপি’র ছেলে রনির বিরম্নদ্ধে অভিযোগ গঠন ৬ মার্চ

29/02/2016 1:02 am0 commentsViews: 13

এফএনএস: রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের মামলায় একমাত্র আসামি সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরম্নদ্ধে অভিযোগ গঠনের আদেশ ৬ মার্চ ধার্য করেছেন আদালত। আসামি পড়্গের বক্তব্য শেষে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুন্নাহারের আদালত এ আদেশ দেন।
এ সময় আসামি পড়্গে শুনানি করেন কাজী নজিবুলস্নাহ হিরম্ন। শুনানিতে আসামি পড়্গের আইনজীবী বলেন, বখতিয়ার আলম রনি নেশাগ্রসত্ম অবস’ায় এলোপাতাড়ি গুলি ছোড়ে। কাউকে লড়্গ্য করে ছোঁড়েননি বিধায় আসামির বিরম্নদ্ধে ৩০২ ধারায় অভিযোগ গঠন করা যায় না। এছাড়া নিহত ব্যক্তির শরীরে যে গুলি লাগে তা আমার মক্কেলের কিনা তাও তদনেত্ম আসেনি।
তবে রাষ্ট্রপড়্গের আইনজীবীরা এর বিরোধিতা করেন। এ বিষয়ে রাষ্ট্রপড়্গের আইনজীবী এস এম জাহিদ হোসেন বলেন, নিহতের শরীরে যে গুলি লাগে তা আসামির পিসত্মলের গুলি। যে গাড়ি থেকে গুলি ছোঁড়া হয় তার ভেতরে এই আসামিই ছিলেন। তাই এর বিরম্নদ্ধে অভিযোগ ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হোক।
এর আগে গতকাল রোববার সকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বখতিয়ার আলম রনিকে হাজির করা হয়। তিনি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংরড়্গিত আসনের এমপি পিনু খানের ছেলে। গত জানুয়ারিতে এ বিচার কার্যক্রম শুরম্ন হওয়ার কথা থাকলেও তার আইনজীবী আবেদন করে দুই দফায় তারিখ পরিবর্তন করেন।
মামলার এজাহার থেকে জানা গেছে, গত বছরের ১৩ এপ্রিল গভীর রাতে রনি নেশাগ্রসত্ম অবস’ায় রাজধানীর নিউ ইস্কাটনে প্রাডো গাড়ি থেকে তার পিসত্মল দিয়ে চার-পাঁচটি গুলি ছোড়েন। এতে রিকশাচালক আবদুল হাকিম ও দৈনিক জনকণ্ঠের অটো-রিকশাচালক ইয়াকুব আলী আহত হন। হাকিম ১৫ এপ্রিল ও ইয়াকুব ২৩ এপ্রিল মারা যান। এ ঘটনায় হাকিমের মা মনোয়ারা বেগম ১৫ এপ্রিল রাতে রমনা থানায় হত্যা মামলা করেন। ডিবি পুলিশ দৈনিক জনকণ্ঠের ক্লোজড সার্কিট ক্যামেরার (সিসি) ফুটজে দেখে প্রাডো গাড়ির মালিক এবং তার রনির অবস’ান সম্পর্কে নিশ্চিত হয়।
এদিকে কারানত্মরীণ হওয়ার পর রনি অসুস’তার কথা বলে এ নিয়ে চার দফায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে ভর্তি হয়েছিলেন। কিন’ চিকিৎসকেরা তার কোনও রোগ খুঁজে পাননি।

Tags:

Leave a Reply