গভীর রাতে রাবির আবাসিক হলে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি : ক্যাম্পাসে আতঙ্ক

20/12/2015 1:06 am0 commentsViews: 52

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে শুক্রবার গভীর রাতে পরপর পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ার ঘটনা ঘটেছে। রাত পৌনে ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পূর্ব বৱকে মতিহার হলের পাশে দুর্বৃত্তরা এই ঘটনা ঘটায়। এতে পাশাপাশি অবসি’ত তিনটি আবাসিক হলের শিৰার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
হল সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাত পৌণে ১টার দিকে প্রথমে দৰিণ বৱকে এক রাউ- গুলির শব্দ শোনা যায়। এর কিছু সময় পরই পূর্ব বৱকের দিক থেকে থেমে থেমে চারটি গুলির শব্দ শোনা যায়। এতে বঙ্গবন্ধু হল ও পাশ্ববর্তী শের-ই-বাংলা ও মতিহার হলের শিৰার্থীরা আতঙ্কিত হয়ে পড়ে। হলের পূর্ব বৱকের দ্বিতীয় ও তৃতীয় তলায় বেশিরভাগ কৰে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস’ান করেন। প্রায়ই ওই দিক থেকে হাতবোমা বিস্ফোরণ ও গুলি ছোড়ার ঘটনা ঘটে। কিন’ হল প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও পুলিশ সদস্যরা এ ব্যাপারে তেমন কোন আগ্রহ দেখায় না। ‘খতিয়ে দেখে ব্যবস’া নেয় হবে’-এমন বক্তব্য গণমাধ্যমে দিয়ে কর্তৃপৰ হাত-পা গুটিয়ে বসে থাকেন বলে অভিযোগ শিৰার্থীসহ সংশিৱষ্টদের।
রাতে ক্যাম্পাসে ডিউটিতে থাকা মতিহার থানা পুলিশের একটি দল জানায়, গুলির শব্দ শুনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের ভবনের সামনে থাকা পুলিশের একটি দল বঙ্গবন্ধু হলের দিকে যায়। তবে কে বা কারা এঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বলেন, ‘গুলির শব্দ শুনেছি। তবে কারা এটা করেছে তা জানা যায়নি। আমরা বিষয়টি দেখছি।’ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বলেন, ‘বিষয়টি শুনেছি। খতিয়ে দেখে ব্যবস’া নেয়া হবে।’

Tags:

Leave a Reply


shared on wplocker.com