স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, দেশে আইনের শাসন এবং ন্যায়বিচার প্রতিষ্ঠায় বার এবং বেঞ্চের যে সুসম্পর্ক তা বজায় রাখতে হবে। বিচারক এবং আইনজীবী পরস্পরের সহযোগিতা ছাড়া ন্যায়বিচার নিশ্চিত করা সম্ভব না। তিনি আইন পেশাকে মানবতার সেবায় নিয়োজিত করার আহ্বান জানিয়ে বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠায় আমাদের দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।
তিনদিনের রাজশাহী সফরকালে গতকাল সোমবার রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির আইনজীবীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি রাজশাহীর আইনজীবীদের সাথে বেঞ্চের যে সুসম্পর্ক তার প্রশংসা করে বলেন, বিচার নিশ্চিত করতে এ সম্পর্ক বজায় রাখতে হবে।
এর আগে ২ নং বার ভবনে বিচারপতি এসে পৌঁছালে আইনজীবী নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে বরণ করে নেন। বারের সভাপতি লোকমান আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বারের সাধারণ সম্পাদক একরামুল হক।
আরও বক্তব্য রাখেন সদ্য যোগদানকারি রাজশাহী জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম, মহানগর দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসাইন, বাংলাদেশ বার কাউন্সিল সদস্য মো: ইয়াহিয়া, পিপি ইব্রাহিম হোসেন, সাবেক জিপি আব্দুস সামাদ, বারের সহ-সভাপতি এন্তাজুল হক বাবু। সভায় জজশীপের বিচারক এবং আইনজীবীরা উপসি’ত ছিলেন।
সভাটি সঞ্চালনা করেন বারের যুগ্ম সম্পাদক শিরাজী শওকত সালেহীন এলেন এবং রাশেদ উন নবী আহসান।