মন্ডপগুলোতে নিরাপত্তা জোরদার নগরীতে বিজিবি মোতায়েন

19/10/2015 1:06 am1 commentViews: 9

স্টাফ রিপোর্টার: বোধনের মধ্য দিয়ে শুর্ব হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। গতকাল রোববার সন্ধ্যার পরে শুর্ব হয় বোধন। আজ সোমবার অনুষ্ঠিত হবে মহাষষ্ঠি।
এদিকে, শারদীয় দুর্গাপূজা উপলৰে রাজশাহীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মন্ডপগুলোতে পুলিশ ও আনসারের পাশাপাশি র‌্যাব সদস্য টহল দিচ্ছে। পাশাপশি স্টাইকিং ফোর্স হিসেবে টহল দিচ্ছে বিজিবি সদস্য।
এর অংশ হিসাবে গতকাল রোববার থেকে রাজশাহীতে দুই পৱাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপশি স্টাইকিং ফোর্স হিসেবে বিজিবি সদস্যরা পূজা চলাকালে রাজশাহীতে টহল দিচ্ছে।
এর আগে, রাজশাহী জেলায় ২ হাজার ৩১০ জন আনসার সদস্য মোতায়েন করা হয়। এছাড়াও মন্ডপগুলোতে পুলিশ মোতায়েনের পাশাপাশি র‌্যাব সদস্য টহল দিবে।
এবার মা দুর্গা এসেছেন ঘোটকে চড়ে। শিশির সিক্ত শিউলি ফোঁটা শরতের উষালগ্নে আবারো বেজে উঠেছে আনন্দের আগমনী ঘন্টা। এবার ৪ দিন ব্যাপী উক্ত আনন্দ উৎসবে মেতে উঠেছেন ভক্তরা। মহানগরীর বিভিন্ন মন্ডপে বেজে উঠেছে ঢাকের বাজনা। স্ব স্ব পরিবার নিয়ে ভক্তদের বিভিন্ন মন্ডপে মাকে ভক্তি জানাতে হাজির হিন্দু পরিবার।
এদিকে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি তপন কুমার সেন জানিয়েছেন, এবারে জেলা ও মহানগরীতে ৪১০টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে জেলায় ৩৪৩ টি এবং মহানগরীতে ৬৭টি। আগামীকাল মঙ্গলবার সপ্তমী, বুধবার মহাষ্টমী এরপর সন্ধীপূজা এবং বৃহস্পতিবার মহানবমী ও বিজয়া দশমী অনুষ্ঠিত হবে। এছাড়াও বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষে দেবীর দোলায় গমন হবে।

Tags:

Leave a Reply


shared on wplocker.com