ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৩:১৭ অপরাহ্ন

শিক্ষামন্ত্রীর ভাইসহ ২৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা

  • আপডেট: Friday, April 29, 2022 - 1:32 pm

অনলাইন ডেস্ক: চাঁদপুরের হাইমচর উপজেলার সাড়ে ৪৮ একর সরকারি খাস জমি আত্মসাতের অভিযোগ এনে শিক্ষামন্ত্রীর ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের নামে মামলা করেছেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

বৃহস্পতিবার সদর উপজেলার জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে সরকার পক্ষে এ মামলার বাদী হয়েছেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

এ মামলায় শিক্ষামন্ত্রীর বড় ভাই ডা. জাওয়াদুর রহিম টিপু ছাড়া আরও ২৫ জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে হাইমচর উপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন পাটোয়ারী, সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সালাহউদ্দিন সরদারও রয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে মামলার অভিযোগ আমলে নিয়ে আগামী ৩১ মে শুনানির জন্য ধার্য করা হয়েছে। বিষয়টি স্বীকার করলেও মামলা নিয়ে সরকারি কৌশলী আব্দুর রহমান সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে মামলার বাদী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বিষয়টি স্বীকার করেছেন।

মামলার সূত্রে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরের সোনাপুর-তাজপুর প্রকাশ্যে বাহেরচর মৌজায় বিগত ১৯৫০ সালে চর জেগে ওঠে। যা পরে পয়স্তি ভূমি হিসেবে চিহ্নিত হয়। সরকারি খাস জমি হওয়ায় এ, বি ও সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা দেওয়া হয়। কিন্তু এক নম্বর বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানে প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন।

বিষয়টি ১৫ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের নজরে পড়ে। সবকিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে এই দেওয়ানি মামলা দায়ের করা হয়।

সোনালী/জেআর