ঢাকা | এপ্রিল ২৫, ২০২৪ - ৮:০৫ পূর্বাহ্ন

দুপুরের মধ্যে শেষ করতে হবে পহেলা বৈশাখের অনুষ্ঠান

  • আপডেট: Tuesday, April 12, 2022 - 12:50 pm

অনলাইন ডেস্ক: বাংলা নববর্ষ উদযাপন ও পহেলা বৈশাখের অনুষ্ঠান দুপুরের মধ্যে শেষ করতে হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। দুপুর ২টার মধ্যে বাঙালির ঐতিহ্যের এই অনুষ্ঠান শেষ করার নির্দেশনাও এসেছে পুলিশের কাছ থেকে।

১৪ এপ্রিল (বৃহস্পতিবার) পহেলা বৈশাখ সামনে রেখে মঙ্গলবার দুপুরে রাজধানীর রমনা বটমূলে নববর্ষের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এ কথা বলেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, এবার রমজানের মধ্যে পহেলা বৈশাখের অনুষ্ঠান হবে। তাই খাবারের কোনো দোকান খোলা থাকবে না। রমজান থাকায় এবার ২টার মধ্যে পহেলা বৈশাখের অনুষ্ঠান শেষ করতে হবে। দুপুর ১টার পর কাউকে রমনা এলাকায় প্রবেশ করতে দেওয়া হবে না।

পুলিশ কমিশনার বলেন, পহেলা বৈশাখের অনুষ্ঠান চলাকালে রমনা বটমূল ও এর আশপাশের এলাকায় যানবাহন চলাচল বন্ধ করা হবে।

রমনা বটমূল প্রবেশে চেকপোস্ট থাকবে জানিয়ে পুলিশ কমিশনার বলেন, প্রতিটি প্রবেশ গেটে তল্লাশি করা হবে। সিসি ক্যামেরায় সম্পূর্ণ এলাকা নজরদারিতে থাকবে।

বাঙালি সংস্কৃতির এই উৎসব সামনে রেখে এরইমধ্যে রমনা এলাকায় ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি কার্যক্রম শুরু হয়েছে জানিয়ে পুলিশ কর্মকর্তারা বলছেন, উৎসবের আগের দিন পর্যন্ত গোটা এলাকা তল্লাশির মধ্যে থাকবে। গোয়েন্দা তৎপরতা ছাড়াও নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল থাকবে রমনার লেকের পানিতে।

সোনালী/জেআর