ঢাকা | এপ্রিল ২৫, ২০২৪ - ৫:৩০ অপরাহ্ন

সিরিজ বাঁচাতে মাঠে নামছে টিম টাইগার

  • আপডেট: Friday, April 8, 2022 - 11:00 am

অনলাইন ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ের পর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট হেরে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। সিরিজ বাঁচানোর লড়াইয়ে প্রোটিয়াদের বিপক্ষে আজ শুক্রবার (৮ এপ্রিল) দুপুর ২টায় মাঠে নামছে টাইগাররা।

এ ম্যাচের একাদশ সাজাতে বেশ বেগ পেতে হচ্ছে সফরকারীদের। একজন ব্যাটসম্যান কম খেলিয়ে বাড়তি একজন বোলার, নাকি ২ পেসার আর ২ স্পিনারের ভাবনা? তবে পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে বাতাসের ব্যাপারটিও মাথায় রাখতে হচ্ছে, সেক্ষেত্রে বাড়তি সুইং পাবেন পেসাররা। একাদশে একজন ব্যাটসম্যান কম না খেলিয়ে বা ঝুঁকি না নিয়ে কি ডারবান টেস্টের মতোই ৩ পেসার ১ স্পিনারের পথে হাঁটবে শেষ পর্যন্ত?

অধিনায়ক মুমিনুল হক সেটি এখনো পরিষ্কার না করলেও তার কথায় স্পষ্ট, সে পথে হাঁটতে চাইবে না বাংলাদেশ। কারণ, ডারবানের মতো পোর্ট এলিজাবেথেও উইকেট থেকে সাহায্য পাবেন স্পিনাররা। সেক্ষেত্রে চোটে পড়া তাসকিনের জায়গা নিতে পারেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। প্রায় ১১ মাস পর এ ম্যাচে ওপেনার তামিমের ফেরা একপ্রকার নিশ্চিতই। সেক্ষেত্রে কপাল পুড়ছে সাদমান ইসলামের।

এক নজরে বাংলাদেশ সম্ভাব্য একাদশ- তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইয়াসির আলি রাব্বী, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন ও খালেদ আহমেদ।

সোনালী/জেআর