ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ৫:১৭ অপরাহ্ন

বিভিন্ন উপজেলায় কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি পালন

  • আপডেট: Wednesday, March 2, 2022 - 4:24 pm

সোনালী ডেস্ক: বিভিন্ন উপজেলা কালেক্টরেট সহকারীগণ পদ-পদবী পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে কর্মবিরতি পালন করছে। বুধবারও সকাল থেকে বিকাল পর্যন্ত কালেক্টরেট সহকারীগণ উপজেলা প্রশাসন ভবনে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করেন।

পবা
পবায় উপজেলা কালেক্টরেট সহকারীগণ পদ-পদবী পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে পুর্ণদিবস কর্মবিরতি পালন করছে। বুধবারও সকাল থেকে বিকাল পর্যন্ত কালেক্টরেট সহকারীগণ উপজেলা প্রশাসন ভবনে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করেন।
এসময় উপস্থিত ছিলেন, কালেক্টরেট সহকারী সমিতির রাজশাহী জেলা শাখার সভাপতি ও পবা উপজেলা অফিস সুপার আব্দুল মান্নান মিজি, পবা উপজেলা ইউএনও অফিসের সিএ কাম ইউডিএ কামরুল ইসলাম, স্ট্যানো টাইপিস্ট সিরাজুম মনিরা, হিসাব সহকারী মিতা রাণী, জামিল আকতার প্রমুখ। এসময় কালেক্টরেট সহকারীগণ বলেন, দীর্ঘ ২১ বছর ধরে কালেক্টরেট সহকারীদের পদ-পদবী পরিবর্তন এবং বেতন স্কেল উন্নীতকরণের দাবি এখনও বাস্তবায়ন হয়নি। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে যে অনুমোদন দেওয়া হয়েছে সেটি দ্রুত বাস্তবায়নের দাবি জানান তারা। এছাড়াও দ্রুত এই দাবি মানা না হলে আগামী ২৪ মার্চ পর্যন্ত কর্মবিরতি পালনের হুঁশিয়ারি দেন তারা। এদিকে কর্মবিরতির ফলে সাধারণ লোকজন জন্মনিবন্ধনসহ বিভিন্ন সেবামূলক কাজে হয়রানির শিকার হচ্ছেন। উপজেলা প্রশাসনে এক রকম স্থবিরতা দেখা দিয়েছে।

দুর্গাপুর
দুর্গাপুর প্রতিনিধি জানান, বাংলাদেশ কালেক্টর সহকারী সমিতি ও ভূমি প্রশাসন সহকারীর দুর্গাপুর উপজেলায় কর্মরত কর্মচারীগণ কর্মবিরতি পালন করেন। এদিকে, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চলমান থাকবে বলে জানিয়েছেন তারা। এ সময় তারা কোন প্রকার প্রশাসনিক কার্যক্রমে অংশ গ্রহণ করেননি।
কর্মচারীদের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েন সেবা গ্রহীতারা। উপজেলা ভূমি অফিসে সেবা নিতে এসে কর্মচারীদের কর্মবিরতি চলায় সেবা না পেয়েই চলে যেতে হয়েছে গ্রাহকদের। কর্মবিরতিতে উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের নাজির মোহাম্মদ মনিরুল ইসলাম, জমা সহকারী আনোয়ার হোসেন, ইউএনও কার্যালয়ের অফিস সুপার আফসার আলীসহ অনেকেই।

পোরশা
পোরশা প্রতিনিধি জানান, নিজেদের পদবী ও বেতন উন্নিতকরণের দাবিতে নওগাঁর পোরশা উপজেলা নির্বাহী অফিস ও ভূমি অফিসে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীরা কর্মবিরতী পালন করেছেন। বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস) ও ভূমি প্রশাসন সহকারি সমিতির পোরশা উপজেলায় কর্মরত সদস্যরা এই কর্মবিরতি পালন করেন। এসময় তারা প্রাশাসনিক কোন কাজ করেননি। ফলে উপজেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রম ব্যাহত হয়। কর্মবিরতি কালে তারা নিজেদের পদবী ও বেতন উন্নিতকরণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় তারা কঠোর কর্মসূচি দিবেন বলে জানান। এতে ইউএনও অফিসের উচ্চমান সহকারি আব্দুর রাকিব, ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার আব্দুল হামিদ, সায়ারত সহকারি সবুজ সরদার, মিউটেশন কাম সার্টিফিকেট সহকারি মাহফুজুর রহমান, ষাট মুদ্রাক্ষরিক ও কম্পিউটার অপারেটর বিলকিস খাতুনসহ কর্মচারিবৃন্দ অংশ গ্রহণ করেন।