ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ১০:৪৯ পূর্বাহ্ন

রাজশাহীতে বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলার উদ্বোধন

  • আপডেট: Tuesday, March 29, 2022 - 10:52 pm

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ, রাজশাহীর “বিসিএসআইআর বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলা-২০২২” এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার গবেষণাগার প্রাঙ্গণে তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়।

নতুন প্রজন্মের মাঝে বিজ্ঞান সচেতনতা বৃদ্ধির পাশপাশি গবেষণার মাধ্যমে দেশীয় সম্পদের মান উন্নয়ন করা এবং জনগণের চাহিদা অনুযায়ী নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনে তাদের আগ্রহ সৃষ্টির লক্ষ্যে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ও বায়োলজিক্যাল সাইন্স অনুষদ’র ডিন প্রফেসর ড. শহিদুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএসআইআর, রাজশাহী গবেষণাগারের পরিচালক ড. বরুণ কান্তি সাহা। স্বাগত বক্তব্য রাখেন গবেষণাগারের সিনিয়র সায়েন্টিফিক অফিসার আহসানুর রাব্বী।

এ মেলায় রাজশাহীর রাজশাহী কলেজ, রাজশাহী কলেজিয়েট স্কুল, হাজি মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয়, রাজশাহী ইউনিভার্সিটি স্কুল, রাজশাহী সরকারি মহিলা কলেজ, শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ, রংধনু বিজ্ঞান ক্লাবসহ ৪৬টি বিভিন্ন স্কুল, কলেজ ও ক্লাবের ক্ষুদে বিজ্ঞানীরা তিনটি গ্রুপে বিভক্ত হয়ে বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রকল্প প্রদর্শন করেন।