ঢাকা | এপ্রিল ২৫, ২০২৪ - ৯:৪৪ অপরাহ্ন

পুঠিয়ায় ফসল কেটে বাড়িতে আগুন দিয়ে জমি দখলের চেষ্টা

  • আপডেট: Thursday, August 31, 2023 - 6:32 pm

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় প্রতিপক্ষের লোকজন জমি দখল নিতে রোপণকৃত কলার খেত কেটে নষ্ট করে দিয়েছে। সেই সাথে ভুক্তভোগিদের বসত বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে লুটপাট করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগির পরিবার থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বারইপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগি ও থানায় অভিযোগকারি লালচাঁদ বলেন, স্থানীয় প্রভাবশালী ব্যক্তি আসকান আলী ও তার পরিবারের লোকজন জোরপূর্বক তাদের পৈত্রিক সম্পত্তির ৫৮ শতাংশ জমি অবৈধ ভাবে দখল নেয়ার চেষ্টা করে আসছে। সে সূত্রে বৃহস্পতিবার সকালে তাদের জমিতে থাকা বিভিন্ন ফসল কেটে ফেলে।

তাদের বাড়িতে হামলা ও আগুন ধরিয়ে দেয়। এ সময় তিনি ও তার পরিবারে লোকজন বাধা দিতে গেলে মারধরের শিকার হয়। লালচাঁদ বলেন, এ ঘটনায় আসকান আলীসহ ৪ জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

অভিযুক্ত আসকান আলী বলেন, তাদের একজনের জমির অংশ তিনি কিনে নিয়েছেন। আর সেই জমি দখল পাচ্ছেন না। তাই বৃহস্পতিবার জমিতে গিয়েছিলেন। তবে ফসল নস্ট করা, তাদের বাড়িতে আগুন ধরিয়ে দেয়া বা লুটপাটের অভিযোগ মিথ্যা।

এ ব্যাপারে থানার উপপরিদর্শক ও ঘটনার তদন্তকারী কর্মকর্তা আব্দুল আলিম বলেন, জমি জমার মালিকানা নিয়ে দুই পক্ষের অভিযোগ এসেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। আর তাদের কাগজপত্র যাচাই করে প্রকৃত মালিককে জমি বুঝিয়ে দেয়া হবে।

সোনালী/জেআর