বাঘা প্রতিনিধি বাঘার ১৪৬টি শিৰা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর নামে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মো: শাহরিয়ার আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার ¯^cœ দেখেছিলেন, তার অনেকগুলোই বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্র্বতই এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু হচ্ছে, কর্ণফূলী নদীর নিচ দিয়ে টানেল হচ্ছে, ফ্লাইওভার হচ্ছে, শিৰার মান বাড়ছে, শিৰার্থীরা বিজ্ঞানভিত্তিক আধুনিক শিৰায় শিৰিত হচ্ছে।  আমরা যে কাঙিৰত লৰ্য নিয়ে এগিয়ে যাচ্ছি, উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, ১৯৭৫ থেকে ৯৬ পর্যন্ত দেশ যতটা পিছিয়ে পড়েছিল তা কাটিয়ে ১০ বছরে দেশ বহুগুণে এগিয়ে নিয়েছে জননেত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের বিষ্ময়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজ দৃশ্যমান হয়েছে বাংলাদেশের প্রেৰাপট।

বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, আজ বাঘা চারঘাটের সব শিৰাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হলো। এটি ইতিহাসের একটি অংশ হয়ে থাকবে। এখান থেকে শিৰার্থীরা বঙ্গবন্ধু সর্ম্পকে অনেক কিছু জানতে পারবে। মুক্তিযুদ্ধ সম্পর্কে শিৰার্থীদের অনেকটাই ধারণা আসবে।

উদ্বোধন অনুষ্ঠানে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সহ-সভাপতি আজিজুল আলম, সদস্য মাসুদ রাানা তিলু প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী পরে  উপজেলার পারসাওতা বিনোদপুর এবং  মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের চারতলা অ্যাকাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।  ভবন দুটি প্রায় চার কোটি টাকা ব্যয়ে শিৰা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে নির্মিত হবে। প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সন্ধ্যায় কালুহাটি উচ্চ বিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।