স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘উন্নয়নের ম্যাজিশিয়ান’ বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের ম্যাজিশিয়ান। এ ম্যাজিশিয়ানকে হারানো যাবে না। আগামী নির্বাচনেও তার দল বিজয়ী হয়ে তিনি প্রধানমন্ত্রী হবেন।
গতকাল বৃহস্পতিবার রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরে দুর্গামাতা মন্দিরে অষ্টধাতুর প্রতিমা উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের বিষ্ময়। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে দেশ তর তর করে এগিয়ে যাচ্ছে।
বীরেন শিকদার বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি এবং ধর্ম নিরপেৰ জ্ঞানভিত্তিক দেশ। সরকার সব ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছে। তাই এই সরকারের আমলে দেশে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসবে পূজাম-পের সংখ্যা আগের চেয়ে বহুগুণে বৃদ্ধি পেয়েছে।
তাহেরপুরের রাজবাড়ীতে ১৪৮০ খ্রিস্টাব্দে রাজা কংস নারায়ণ রায় বাহাদুর প্রায় ৯ লাখ টাকা ব্যয়ে তিনি দুর্গামাতা মন্দির প্রতিষ্ঠা করেন। রাবনকে বধ করার জন্য রামের অকালবোধনের মাধ্যমে শরৎকালে দুর্গাপূজার বর্ণনা শুনে রাজা কংস নারায়ণও এখানে প্রথম দুর্গাপূজার আয়োজন করেন। এরপর যুগে যুগে শারদীয় দুর্গোৎসব ছড়িয়ে পড়ে বিশ্বের নানা দেশে।
বলা হয়, এটিই প্রথম মন্দির, যেখানে প্রথম দুর্গাপূজার আয়োজন করা হয়। এখনও সেখানে পূর্জা অর্চনা হয়। মন্দিরটিতে এবার দুর্গাপূজার জন্য প্রায় ২৫ লাখ টাকা ব্যয় করে অষ্টধাতুর প্রতিমা তৈরি করে দেন স’ানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। প্রতিমাটির উদ্বোধনী অনুষ্ঠানে তিনিও উপসি’ত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের জেনারেল ম্যানেজার বাবর নিশিত কুমার। উপসি’ত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নজর্বল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা জামিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দে, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বীরেন্দ্রনাথ সরকার প্রমুখ।