এফএনএস: মুক্ত ও উন্নত সমাজ গড়তে গণমাধ্যমগুলোকে সামাজিক ভূমিকা পালন করতে পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার দুপুরে প্রধানমন্ত্রী তাঁর কার্যালয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাটকোর নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাতে এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গণমাধ্যমগুলি.. হ্যাঁ, সবাই তাদের লাভের দিকটা যেমন দেখবে, পাশাপাশি সমাজের প্রতি একটা দায়িত্বও আছে। সমাজের প্রতি দায়িত্বটাই কিন্তু সব থেকে গুর্বত্বপূর্ণ। সমাজে যেন কোনো রকম অশুভ কাজ না হয়, সমাজটা যেন সুন্দরভাবে গড়ে উঠতে পারে। সমাজটাকে আমরা যেন এগিয়ে নিয়ে যেতে পারি। আর মানুষের শিক্ষা-দীক্ষা সেটা যেন আরো বিকশিত হতে পারে। আমাদের সাংস্কৃতিক চর্চাটা যাতে বিকশিত হয়, সাহিত্যের চর্চাটা বিকশিত হয়। সেইসঙ্গে আমাদের স্পোর্টস, খেলাধুলা।
প্রধানমন্ত্রী আরও বলেন, তো সেটাই আমরা গণমাধ্যমের কাছে চাই। এই বিষয়গুলিও আমরা চাচ্ছি, আমরা যেমন খাদ্য উৎপাদন, কৃষি উৎপাদনের ক্ষেত্রটা। আমাদের শিক্ষার ক্ষেত্র। পরিষ্কার-পরিচ্ছন্নতার শিক্ষা দেওয়া। এখনো কিন্তু মানুষ, যত বেশি আমরা এটা প্রচার করে যাচ্ছি, তত বেশি মানুষের মাঝে পরিবর্তনটা কিন্তু হচ্ছে। আমরা দেখতে পাচ্ছি। এ সময় সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করে সুন্দর সমাজ গড়তে আওয়ামী লীগ সরকার কাজ করছে বলে দাবি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।