স্টাফ রিপোর্টার: একুশে আগস্ট গ্রেনেড হামলার রায় নিয়ে হতাশ রাজশাহী মহানগর আওয়ামী লীগ। এ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের যাবজ্জীবন কারাদ-ের সাজা হওয়ার পর তার ফাঁসির দাবিতে বিৰোভ করেছেন আওয়ামী লীগের নেতারা।
রায়ে অসন্তোষ প্রকাশ করে তারা এই কর্মসূচি পালন করেন। গতকাল বুধবার দুপুরে নগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের করে নগর আওয়ামী লীগ। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদৰিণ করে আবার দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সেখানে সমাবেশ করেন দলীয় নেতারা।
সমাবেশে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এ এইচ এম খায়র্বজ্জামান লিটন বলেন, আশা করছিলাম তারেক রহমানের ফাঁসি হবে। ফাঁসির আদেশ না হওয়ায় এই রায় আমরা পুরোপুরি গ্রহণ করতে পারলাম না। এখনো মনে করি, সরকারপৰ আপিল করবে এবং আপিলের মাধ্যমে তারেক রহমানের ফাঁসির রায় আসবে।
সমাবেশে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার প্রমুখ। তারাও তারেক রহমানের ফাঁসি দাবি করেন। এ দাবিতে আজ বুধবার সকাল ১০ টায় আবারও বিৰোভ কর্মসূচি পালনের ঘোষণা দেন তারা।
জেলা আ’লীগ
এদিকে রায় ঘোষণাকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করা হয়। রায় ঘোষণার সময় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ নগরীর লক্ষ্মীপুর মোড়ে অবস্থান করেন। রায় ঘোষণার পর অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়।
কর্মসূচিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু ও জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুলৱাহ খান প্রমুখ অংশ নেন।