স্টাফ রিপোর্টার: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ কথা জানান।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের মানুষের ঘরে ঘরে আমরা চিকিৎসা পৌছে দিচ্ছি। আগে নার্সের সংকট ছিল। গত কয়েক বছরে ১০ থেকে ১৫ হাজার নার্স আমরা নিয়োগ দিয়েছি। উপজেলা পর্যায়ে চিকিৎসক সংকট আছে। আগামী জাতীয় নির্বাচনের আগেই আমরা ১০ হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে সমস্যার সমাধান করব।
তিনি বলেন, বাংলাদেশে প্রায় ১৬ হাজার কমিউনিটি ক্লিনিক রয়েছে। হাজারেরও বেশি মডেল ক্লিনিক রয়েছে। সেখানে গরীব মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত হয়। আমরা এটা করেছি। আমরা ১০ লাখ রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছি। তাদের সন্তানদের পোলিও খাইয়েছি, টিকা দিয়েছি। দেশের স্বাস্থ্যসেবা এখন একটা মডেল হয়ে দাঁড়িয়েছে। মন্ত্রী নাসিম সেবার মানসিকতায় চিকিৎসকদের কাজ করার আহ্বান জানান। এছাড়াও তিনি হাসপাতালের চারতলা একটি ভবনকে ১০ তলায় উন্নীত করার প্রতিশ্রুতি দেন। রক্ত সংগ্রহ করতে রামেক হাসপাতাল সন্ধানী ইউনিটকে একটি অ্যাম্বুলেন্স দেওয়ারও ঘোষণা দেন। ঢাকায় গিয়ে এই অ্যাম্বুলেন্সটি নিয়ে আসার জন্য তিনি সন্ধানীর সদস্যদের বলেন।
সভায় অন্যদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন বক্তব্য দেন। উপস্থিত ছিলেন- সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আখতার জাহান, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মাসুম হাবিব প্রমুখ।