বিশেষ প্রতিনিধি : রাজশাহীর আইনজীবীদের দীর্ঘ দিনের দাবি ১১ তলা বার ভবনের নির্মাণ কাজ অচিরেই শুর্ব হতে যাচ্ছে। দৈনিক সোনালী সংবাদকে এমনটা জানিয়েছেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলে হোসেন বাদশা।
এ বিষয়ে তিনি সোনালী সংবাদ প্রতিনিধিকে জানান, রাজশাহী বার দেশের একটি ঐতিহ্যবাহী বার। বারের আইনজীবীদের বসার জন্য ভবন সংকট প্রকট। আইনমন্ত্রী আনিসুল হক গত বছরের ১৯ জুলাই রাজশাহীর চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধনে এলে বিষয়টি আইনমন্ত্রীর দৃষ্টিগোচর করা হয়। এসময় আইনমন্ত্রী ভবন নির্মাণে তার প্রচেষ্টা থাকবে বলে জানান। ঐ অনুষ্ঠানে সংসদ সদস্য বাদশাও উপসি’ত ছিলেন।
ভবন বিষয়ে সমপ্রতি সংসদ সদস্য বাদশা আইনমন্ত্রীর সাথে যোগাযোগ করলে মন্ত্রী ভবন নির্মাণে অতিদ্র্বত পদৰেপ নেয়া হবে বলে সাংসদকে আশ্বাস দেন।
এ বিষয়ে বার সমিতির সভাপতি লোকমান আলী ও সাধারণ সম্পাদক একরামুল হকের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, চলতি মাসের শেষের দিকে যে কোন সময় এই ভবনের ভিত্তিপ্রস্তর স’াপনের জন্য আইনমন্ত্রী রাজশাহী আসবেন বলে আমরা জানতে পেরেছি। রাজশাহীর আইনজীবীদের দাবিকে গুর্বত্ব দিয়ে তিনি ভবন নির্মাণে সচেষ্ট রয়েছেন। বর্তমান বার পরিচালনার দায়িত্বে থাকা কমিটি বিষয়টিকে অত্যাধিক গুর্বত্ব দিয়ে সংসদ সদস্য বাদশা এবং আইনমন্ত্রীর সাথে যোগাযোগ রৰা করে চলেছে। এই ভবনটি নির্মিত হলে রাজশাহী বারে কর্মরত আইনজীবীরা বসার জন্য যে সংকটে রয়েছেন তার অবসান হবে। বারের নেতৃবৃন্দ আরো জানান, ১১ তলা ভবনের ভিত্তি দেয়া হলেও প্রথম পর্যায়ে ৬ তলার কাজ সম্পন্ন করা হবে। এই ভবনে আধুনিক সকল সুযোগ-সুবিধা রাখা হবে।
সংসদ সদস্য বাদশা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এই ভবন হবে তারই একটা নির্দশন। তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার ৰমতায় থাকলে আগামীতে এই উন্নয়ন অব্যাহত থাকবে।