ঢাকা | এপ্রিল ২৬, ২০২৪ - ১২:৩৮ অপরাহ্ন

ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য সুখবর আনল টেলিটক

  • আপডেট: Wednesday, March 16, 2022 - 2:30 pm

অনলাইন ডেস্ক: ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য সুখবর নিয়ে এলো রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর প্রতিষ্ঠান টেলিটক। গ্রাহক স্বার্থ রক্ষায় প্রতিষ্ঠানটির ইন্টারনেট ডাটার মেয়াদের সীমাবদ্ধতা থাকবে না বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। যতদিন ডাটার ব্যালেন্স থাকবে ততদিন গ্রাহক তার ক্রয়কৃত ডাটা ব্যবহার করতে পারবে।

মঙ্গলবার (১৫ মার্চ) রাজধানীর বিটিআরসি মিলনায়তনে মোবাইল অপারেটরদের ডাটা ও সংশ্লিষ্ট বিভিন্ন প্যাকেজ সম্পর্কিত নতুন নির্দেশনা বাস্তবায়ন বিষয়ক অনুষ্ঠানে এ ঘোষণা দেন মন্ত্রী। আগামী ১৭ মার্চ থেকে টেলিটক এটি কার্যকর করবে।

মোস্তাফা জব্বার বলেন, বিশ্বে এই প্রথম মোবাইল ডাটার কোনো মেয়াদ রাখার সীমাবদ্ধতা থেকে বাংলাদেশ বেরিয়ে এলো। টেলিটকের পর অন্য অপারেটররাও পর্যায়ক্রমে এটি চালু করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ডাটার মেয়াদ তুলে দেওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, ‘আমার ডাটা আমি ব্যবহার করব, যতদিন ব্যালেন্স থাকবে ততদিন করব- গ্রাহকদের এটাই দাবি। আমরা সেই দাবিই বাস্তবায়ন করছি। কলড্রপের ফলে গ্রাহকদের আর্থিক ক্ষতির বিষয়টিও গুরুত্বের সঙ্গে দেখার জন্য তিনি মোবাইল অপারেটরসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন।’

বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান বিশেষ অতিথির বক্তব্য দেন। এতে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন, এমটবের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদ (অবসরপ্রাপ্ত) এবং গ্রামীণফোন, রবি এবং বাংলালিংকের প্রতিনিধিরা মোবাইল ফোনের ডাটা প্যাকেজ ব্যবস্থাপনা সহজীকরণে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এ বিষয়ে বিটিআরসির গাইড লাইন অনুযায়ী কার্যকর উদ্যোগ গ্রহণের বিষয়টি অবহিত করেন। বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

সোনালী/জেআর