স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীর দরগাপাড়ায় জ্ঞানতাপস হযরত শাহ্‌ মখদুম (রহ:)-এর মাজারের সুদৃশ্য গেট নির্মাণ কাজ শুর্ব করা হচ্ছে শিগগিরই।
রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার উন্নয়ন বরাদ্দ থেকে ১ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে এ কাজ বাস্তবায়ন করছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। সংসদ সদস্য গতকাল শনিবার প্রকল্প এলাকা পরিদর্শন ও মতবিনিময় করেছেন।
রাসিক প্রধান প্রকৌশলী আশরাফুল হক জানান, প্রকল্পের আওতায় সুদৃশ্য এই গেট পূর্ব-পশ্চিমে লম্বায় হবে ৪০ ফুট, চওড়ায় ১৫ ফুট ও উচ্চতায় ৫২ ফুট। আগামী ১০ দিনের মধ্যে এই কাজ শুর্ব হবে বলে জানান তিনি।
এদিকে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা গতকাল হযরত শাহ্‌ মখদুম (রহ:)-এর ট্রাস্টি বোর্ড অফিসে মসজিদ কমিটি ও এলাকাবাসীর সাথে মতবিনিময় করেছেন।
এ সময় তিনি বলেন, তার উন্নয়ন বরাদ্দ থেকে অগ্রাধিকার ভিত্তিতে হযরত শাহ্‌ মখদুম (রহ:)-এর মাজারের সুদৃশ্য গেট নির্মাণ করা হচ্ছে। এই গেটটি অত্যন্ত সুদৃশ্য হবে এবং দেশি-বিদেশি পর্যটকদের আকৃষ্ট করবে।
গেটটি নির্মাণ কাজ শুর্ব করতে কিছু সমস্যার সৃষ্টি হলে মতবিনিময়কালে সংসদ সদস্য তারও সমাধান করে দেন।
এ সময় অন্যদের মধ্যে রাসিক প্রধান প্রকৌশলী আশরাফুল হক, জামিয়া ইসলামিয়া শাহ্‌ মখদুম মাদ্রাাসার অধ্যৰ মুফতি মাওলানা মো: শাহাদত আলী, শাহ্‌ মখদুম (রহ:)-এর মসজিদের সুপাররিনটেডেন্ট মোস্তাফিজুর রহমান, মসজিদ কমিটির সদস্য কসিম উদ্দিন, আলহাজ্ব মতিউর রহমান লাবু, সরকার শরিফুল ইসলাম শরিফ, দিপুসহ এলাকাবাসী উপসি’ত ছিলেন।