ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ৫:৩৪ অপরাহ্ন

আজ গানের দিনে গাইবেন মিমি

  • আপডেট: Sunday, September 18, 2022 - 12:12 pm

অনলাইন ডেস্ক: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে সঙ্গীতশাস্ত্রে স্নাতকোত্তর সাফিকা নাসরিন মিমি মূলত রবীন্দ্রসঙ্গীত শিল্পী। তবে সব ধরনের গান করতে ভালোবাসেন তিনি। এনিগমা টিভির নিয়মিত আয়োজন ‘আজ গানের দিন’-এ রোববার (১৮ আগস্ট) শ্রোতাদের সরাসরি গান গেয়ে শোনাবেন এ শিল্পী।

ইতোমধ্যে প্রায় ১৫-২০টি মৌলিক গান রিলিজ হয়েছে মিমির। কাজ চলছে আরও ১০টি গানের। স্নেহাশীষ ঘোষের কথায় ও নাজির মাহমুদের সুরে শিল্পী আসিফ আকবরের সঙ্গে মিমির ‘মিথ্যা বলতে পারি না’ ডুয়েট ব্যাপক সাড়া ফেলেছে। এছাড়া তার কণ্ঠে কাল সারারাত, প্রেম গানগুলোও শ্রোতাপ্রিয়তা পেয়েছে। বেশকিছু রবীন্দ্রসঙ্গীত ও কভার সংও করেছেন মিমি।

বেতার ও টিভির নিয়মিত শিল্পী মিমি ভালোলাগা ও প্যাশন হিসেবে গানের পাশাপাশি ভিডিও নির্মাণেও নির্দেশনা দিয়ে আসছেন। সর্বশেষ একটা গীতিকবিতার কাজ করেছেন। এতে তিনি নিজে গেয়েছেন রবীন্দ্রনাথের গান, আবৃত্তি করেছেন শিমুল মোস্তাফা এবং সরোদ বাজিয়েছেন তানিম হায়াত খান। মিমির ভাষ্যে, এটি একটি ভিন্নধর্মী কাজ।

প্রসঙ্গত, আজ রাত ১০টায় এনিগমা টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে ‘আজ গানের দিন’র দশম পর্ব। অনুষ্ঠানটি এনিগমার ফেসবুক ও ইউটিউব পেজে উপভোগ করা যাবে।

সোনালী/জেআর