ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৫:১৬ অপরাহ্ন

আমাদের লক্ষ্য পরবর্তী বিশ্বকাপ: পাপন

  • আপডেট: Tuesday, September 13, 2022 - 11:17 pm

 

অনলাইন ডেস্ক: এশিয়া কাপের গ্রুপ পর্বে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার কাছে টানা দুই ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় টিম বাংলাদেশ। ব্যর্থতার বোঝা নিয়ে দেশে ফিরে ১২ সেপ্টেম্বর থেকে তিনদিনের ক্যাম্প শুরু করেছে টাইগাররা।

টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের অধীনে হচ্ছে এই ক্যাম্প। আর এ ক্যাম্প দেখতে আজ মঙ্গলবার শেরে বাংলার মাঠে এসে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমে জানান, আমাদের লক্ষ্য পরবর্তী বিশ্বকাপ।

পাপন বলেন, আগে যা হয়েছে হয়েছে হয়েছে, এখন আমরা দীর্ঘমেয়াদী চিন্তা করছি। আপনাকে চিন্তা করতে হবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য। এটার জন্য এখন পরীক্ষা-নিরীক্ষা হবে, কিছু ভালো মন্দ হবে। সেটা মেনে নেয়ার জন্য আমরা প্রস্তুত। ওটা যদি খারাপ হয় আমরা হতাশ হবো না। কিন্তু আমরা চাই ভালো করুক। যেন ৬/৭ মাস পর আমাদের টিমটা দাঁড়িয়ে যায় বা নতুন এক বছরের মধ্যে স্ট্রং টিম পাই আমরা, এইটা হলো টার্গেট। আপনার সবসময় বুঝতে হবে আমাদের টার্গেট এ বিশ্বকাপ নয়, পরবর্তী বিশ্বকাপ।’

বিশ্বকাপের ঠিক আগে শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল কনসালট্যান্ট করে এনেছে বিসিবি, কোচ রাসেল ডমিঙ্গোকেও রাখা হয়নি টি-টোয়েন্টি দলের দেখভালে। তবে নতুন এই প্রক্রিয়ার ফল এখনই চাইছেন না বিসিবি সভাপতি। তার কথা, ‘আমরা এখন যা করছি সেটা এটা এ বিশ্বকাপের জন্য না। এই বিশ্বকাপ দেখে আপনার চিন্তা করলে হবে না। আপনাকে পরবর্তী বিশ্বকাপ নিয়ে কাজ করতে হবে। এমন কোনো কোচ, বা বোর্ড নেই যা রাতারাতি সব পরিবর্তন করে দিবে, টিম ভালো করে দিবে।’

জানা গেছে, আগামীকাল দুপুরে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করা হবে। সেখানে নির্ধারণ হবে অস্ট্রেলিয়ার বিমানে কে উঠছেন আর কে বাদ পড়ছেন।