১৯-২০ আগস্টের টিকিট শেষ, ভরসা ২১ আগস্ট

11/08/2018 1:04 am0 commentsViews: 5

এফএনএস: আগামী ২২ আগস্ট পবিত্র ঈদুল আযহা ধরে নিয়েই পরিকল্পনা সবার। তাই বাড়ির গাড়ি ধরতে বেশিরভাগই খুঁজছেন ১৯ ও ২০ আগস্টের টিকিট। গতকাল শুক্রবার রাজধানীর গাবতলী বাস-স্ট্যান্ড ঘুরে জানা গেছে, বেশিরভাগ পরিবহনের এই দুইদিনের টিকিট শেষ। কিছু পরিবহনের টিকিট থাকলেও তা শেষের সারিতে।
সোহাগ পরিহনের কাউন্টার মাস্টার মো. আসিফ বলেন, আগামী ২৫ আগস্ট পর্যনৱ অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে। ১৯ ও ২০ আগস্টের টিকিট শেষ। ২১ আগস্টেও কেবল বিকে-লের কোচের টিকিট আছে। এই অবস’ায় যাত্রীদের অনেককেই দেখা গেছে ২১ আগস্টের টিকিটের দিকেই ছুটতে। অনেকেই চাচ্ছেন ঈদটা অনৱত বাড়িতেই কাটাতে। যে কারণে শেষ মুহূর্তের ঝুঁকি নিচ্ছেন তারা। মোটামুটি বেশ আগেই টিকিট শেষ হওয়ার কারণ হিসেবে মনে করা হচ্ছে অনলাইনে টিকিট বিক্রি। এতে মানুষের কষ্টও যেমন কমেছে, তেমনি কমেছে সময়ের অপচয়ও। ঈদ উপলক্ষে অগ্রিম টিকিটের জন্য তাই কাউন্টারগুলোতে এখন তেমন ভিড় নেই। বেশিরভাগই এখন টিকিট নিচ্ছেন ১৭ আগস্টের আগের তারিখে।
আবু তোয়েব যশোরের টিকিট কেটে-ছেন ১৪ আগস্টের। বলেন, ঈদে আগেই ছুটি নিয়েছি। জাস্ট পরের দিন চলে আসবো। কেননা, ঈদের দুই-একদিন আগের টিকিট পাওয়া একটু ঝক্কির। আকবর হোসেন যাবেন খুলনায়। ১৭ আগস্টের টিকিট নিলেন। তার কপালে মিলেছে পেছনের দিকের টিকিট। তারপরও খুশির শেষ নেই। বেসরকারি একটি কোম্পানির এ চাকরিজীবী বলেন, অফিসে ম্যানেজ করে একটু আগেই যাচ্ছি।
এদিকে প্রতিটি গনৱব্যের ভাড়াই আগের চেয়ে ৫০ থেকে ৬০ টাকা বেশি নেওয়া হচ্ছে। যাত্রীরা বিষয়টি নিয়ে অভিযোগ করছেন না। টিকিট পেয়ে বরং খুশিমনেই ফিরে যাচ্ছেন। সোহাগ পরিহনের কাউন্টার মাস্টার আসিফ জানান, যে কয়টা এখন বাড়তি নেওয়া হচ্ছে এটা সরকার নির্ধারিত ভাড়াই। আগে একটু কম নেওয়া হতো। এ নিয়ে যাত্রীদেরও কোনো অভিযোগ নেই

Leave a Reply