প্রধানমন্ত্রী সব মানুষকে এক কাতারে দাঁড় করানোর মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চান /পররাষ্ট্র প্রতিমন্ত্রী

11/08/2018 1:06 am0 commentsViews: 13

স্টাফ রিপোর্টার: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল মানুষকে এককাতারে দাঁড় করানোর মাধ্যমেই গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা হচ্ছে এ মাসে বেশি বেশি উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করলেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির মুক্তির জন্য দীর্ঘ ১৪ বছর জেল খেটেছেন। অনেক অত্যাচার নির্যাতন সহ্য করেছেন। তারপরও ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাঁকে সপরিবারে হত্যা করা হয়। তাই আগস্ট মাস আনন্দের মাস নয়, শোকের মাস।
প্রতিমন্ত্রী শুক্রবার বাঘা উপজেলার দুইটি রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন উপলৰে বেড় হাবাসপুর নবীর হাজির মোড়ে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।
মনিগ্রাম হতে বালিহাটা পর্যন্ত এগার’শ মিটার ও হাবাসপুর মন্দির হতে গোরস্থান পর্যন্ত এক দশমিক পাঁচ কিলোমিটার দুইটি রাস্তা প্রায় এক কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যা ওয়াদা করেন তার বরখেলাপ করেন না। অতীতের যে কোন সরকারের চেয়ে আওয়ামী লীগ সরকার আশানুরূপ উন্নয়ন করেছে। আপনারা নিজের বিবেক দিয়ে বিচার করলেই তা খুঁজে পাবেন। প্রধানমন্ত্রী বাংলাদেশের জনগণের দুঃখ-দুর্দশা লাগবে কাজ করে যাচ্ছেন। প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজে পিছিয়ে পড়া মানুষদের জন্য বেশি সাহায্য সহযোগিতা প্রদান করেন। প্রতিবন্ধীদেরকে মানুষ অবহেলার চোখে দেখলেও প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের ছোট করে না দেখে তাদের জন্য প্রতিটি গ্রামে স্কুল প্রতিষ্ঠা করেছে, কম্পিউটার প্রশিৰণের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। জনাব শাহরিয়ার বলেন, চারঘাট বাঘা উপজেলায় প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন তৈরি করা হয়েছে। শতভাগ বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে, কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে এবং রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে।
জনাব শাহরিয়ার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশকে বিশ্বের দরবারে আত্মমর্যাদাশীল দেশ হিসেবে দাঁড় করাতে যা যা করা দরকার তা করবে। তিনি বলেন, সততা মানুষকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। সততা না থাকলে দেশের উন্নয়ন সম্ভব নয়।
অনুষ্ঠানে রাজশাহী বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো: শামসুদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জিলৱুর রহমান বক্তৃতা করেন। অনুষ্ঠানে মনিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম সভাপতিত্ব করেন।

Leave a Reply