বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

10/08/2018 1:07 am0 commentsViews: 13

স্টাফ রিপোর্টার: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। তিনি বাংলাদেশকে আত্মমর্যাদাশীল দেশ হিসেবে গড়তে চেয়েছিলেন। কিন’ ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাঁকে সপরিবারে হত্যা করা হয়। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন।
প্রতিমন্ত্রী গতকাল বৃহস্পতিবার নিজের নির্বাচনি এলাকা রাজশাহীর বাঘা উপজেলার আব্দুল গণি মহাবিদ্যালয়ের চারতলা নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স’াপন এবং সুধি সমাবেশ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন। নতুন ভবনটি প্রায় ৮০ লাখ টাকা ব্যয়ে নির্মিত হবে। প্রতিমন্ত্রী মহাবিদ্যালয়টি এমপিওভুক্তির আশ্বাস দেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যা ওয়াদা করেন তার বরখেলাপ করেন না। তিনি বাংলাদেশের জনগণের দুঃখ দুর্দশা লাগবে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, চারঘাট বাঘা উপজেলায় প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন তৈরি করা হয়েছে। শতভাগ বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে, কমিউনিটি ক্লিনিক স’াপন করা হয়েছে এবং রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশকে বিশ্বের দরবারে আত্মমর্যাদাশীল দেশ হিসেবে দাঁড় করাতে যা যা করা দরকার তা করবে। তিনি বলেন, সরকার ইতোমধ্যেই পদ্মার চরাঞ্চলে বসবাসকারী প্রতিটি বাড়িতে সোলার বিদ্যুৎ পৌঁছানোর কাজ হাতে নিয়েছে। প্রতিমন্ত্রী ছোটখাট ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করে দেশের উন্নয়ন অব্যাহত রাখার আহবান জানান।
অনুষ্ঠানে বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সহসভাপতি আজিজুল ইসলাম, আব্দুল গণি মহাবিদ্যালয়ের প্রিন্সিপ্যাল আব্দুস সামাদ, হিতৈষী সদস্য আব্দুল হালিম মোলৱা, অধ্যৰ মোজাহার হোসেন, প্রভাষক আনিসুল ইসলাম, গর্ভনিং বডির সভাপতি শওকত আলী বক্তৃতা করেন।

Leave a Reply