মহানগরীতে ৫ দিনে গাড়ি আটক ১০৩ মামলা ১৬৬৭

10/08/2018 1:06 am0 commentsViews: 15

স্টাফ রিপোর্টার: মহানগরীতে ট্রাফিক সপ্তাহ’র ৫ দিনে মোট ১৬৬৭ টি মোটরযান আইনে মামলা হয়েছে। এছাড়াও ৮০ হাজার ২১শ’ ১৩ টাকা জরিমানা ও ৩৯টি সিএনজি এবং ৬৪টি মোটরসাইকেল আটক করা হয়েছে। ট্রাফিক বিভাগের উদ্যোগে গত পাঁচদিনে মহনগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ট্রাফিক পুলিশ মোতায়েন ও উক্ত অভিযান চালানো হয়।
আরএমপির’র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বলেন, ট্রাফিক সপ্তাহ-২০১৮ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার মোটরযান আইনে মামলা হয়েছে ২৯৪টি। ভ্রাম্যমাণ আদালত কর্তৃক বিভিন্ন যানবাহণের ১৪ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও বৈধ কাগজপত্র না থাকায় ১২টি মোটরসাইকেল ও ৮ টি সিএনজি আটক করা হয়েছে।
গত বুধবার মোটরযান আইনে ৩৪৯ টি মামলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জরিমানা করা হয়েছে ২০ হাজার ২শ’ টাকা।
গত মঙ্গলবার মোটরযান আইনে ৩৩৬ টি মামলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত কর্তৃক বিভিন্ন যানবাহণের ১৬ হাজার ৫শ’ ৭৩ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও বৈধ কাগজপত্র না থাকায় ১২টি মোটরসাইকেল ও ১০টি সিএনজি আটক করা হয়েছে।
এরআগে দ্বিতীয় দিনে মোটরযান আইনে ৩১৩টি মামলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত কর্তৃক বিভিন্ন যানবাহনকে ১৪ হাজার ৪৫০ টাকা জরিমানা এবং বৈধ কাগজপত্র না থাকায় ১১টি মোটরসাইকেল ও ২টি সিএনজি আটক করা হয়েছে। প্রথম দিনে মোটরযান আইনে ৩৭৫টি মামলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ১৬ হাজার ৪শ’ টাকা জরিমানা এবং বৈধ কাগজপত্র না থাকায় ৯টি সিএনজি ও ৯টি মোটরসাইকেল আটক করা হয়েছে।
এসি আরো জানান, ট্রাফিক আইন অমান্যকারীদের মোটরযান আইনে মামলা দেয়ার পাশাপাশি সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়াও ট্রাফিক বিষয়ক সচেতনতামূলক ব্যানার ও ফেস্টুন লাগানো অব্যাহত রয়েছে। আগামী ১১ আগস্ট পর্যন্তএ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Leave a Reply