ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, রাবি শিৰার্থী গ্রেপ্তার

08/08/2018 1:05 am0 commentsViews: 41

স্টাফ রিপোর্টার: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিৰার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম মাহবুব আলম (২৩)। তিনি রাবির ভূ-তত্ব ও খনিবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের শিৰার্থী। তার বির্বদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা হয়েছে।
অভিযুক্ত মাহবুব আলম রাজশাহীর পবা উপজেলার কাঁঠালপাড়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে। গত সোমবার দিবাগত রাতে পবা থানা পুলিশ তাকে বাড়ি থেকেই গ্রেপ্তার করে। গতকাল মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এ সময় আদালতে তার সাত দিনের রিমান্ডেরও আবেদন করা হয়েছে।
পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, মাহবুব ছাত্রলীগকে জড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে ফেসবুকে একটি পোস্ট দেন। বিষয়টি নজরে এলে পবার পারিলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনার্বল ইসলাম বাদী হয়ে সোমবার রাতে তার বির্বদ্ধে পবা থানায় একটি মামলা করেন। পরে মাহবুবকে গ্রেপ্তার করা হয়।
ওসি জানান, মাহবুব কোনো দল করেন কি না তা এখনও জানা যায়নি। কেন তিনি এমন পোস্ট দিয়েছেন, সে বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে তার রিমান্ডের আবেদন করা হয়েছে। তবে আবেদনের শুনানি হয়নি। আদালতে রিমান্ড মঞ্জুর হলে তাকে থানায় নিয়ে আবার জিজ্ঞাসাবাদ করা হবে।

Leave a Reply