মহানগরীতে দু’দিনে গাড়ি আটক ৩১, মামলা ৬৮৮

07/08/2018 1:06 am0 commentsViews: 22

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে গত দু’দিনে ৬৮৮ টি মোটরযান আইনে মামলা হয়েছে। এছাড়াও ৩০ হাজার ৮শ’ ৪০ টাকা জরিমানা ও ১১টি সিএনজি এবং ২০টি মোটরসাইকেল আটক করা হয়েছে। ট্রাফিক বিভাগের উদ্যোগে গত রোববার ও গতকাল সোমবার মহানগরীর গুর্বত্বপূর্ণ পয়েন্টগুলোতে ট্রাফিক পুলিশ মোতায়েন ও অভিযান চালানো হয়। অভিযানের পাশাপাশি ট্রাফিক বিষয়ক সচেতনতামূলক লিফলেট বিতরণ, ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে।
আরএমপির’র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বলেন, ট্রাফিক সপ্তাহ-২০১৮ সফল করার লৰ্যে গতকাল সোমবার ট্রাফিক সপ্তাহ’র দ্বিতীয় দিন সকাল ৮টা থেকে মহানগরীর বিভিন্ন গুর্বত্বপূর্ণ পয়েণ্টে মোটরযান আইনে ৩১৩টি মামলা হয়েছে। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত কর্তৃক বিভিন্ন যানবাহনকে ১৪ হাজার ৪৫০ টাকা জরিমানা এবং বৈধ কাগজপত্র না থাকায় ১১টি মোটরসাইকেল ও ২টি সিএনজি আটক করা হয়েছে। এর আগে ট্রাফিক সপ্তাহ’র প্রথম দিন গত রোববার মোটরযান আইনে ৩৭৫টি মামলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৬ হাজার ৪শ’ টাকা জরিমানা এবং বৈধ কাগজপত্র না থাকায় ৯টি সিএনজি ও ৯টি মোটরসাইকেল আটক করা হয়েছে। এসি আরো জানান, ট্রাফিক আইন অমান্যকারীদের মোটরযান আইনে মামলা দেয়ার পাশাপাশি সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়াও ট্রাফিক বিষয়ক সচেতনতামূলক ব্যানার ও ফেস্টুন লাগানো অব্যাহত রয়েছে। আগামী ১১ আগস্ট পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
এদিকে গত দু’দিনের চলমান ট্রাফিক সপ্তাহ’র কারণে মহানগরীতে যানবাহন চলাচলের সংখ্যা কমে গেছে। এছাড়াও লৰ্য করা গেছে, মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট ব্যবহার করতে। গত দু’দিনে সড়ক দুর্ঘটনার সংখ্যাও কম বলে নগরবাসী মন্তব্য করেন।
উলেৱখ্য, সড়ক ব্যবস্থাপনা আরো বেশি সুশৃঙ্খল ও সাধারণ জনগণের ট্রাফিক বিষয়ে সচেতনতা বৃদ্ধি করার লৰ্যে গত রোববার দেশব্যাপী এই কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী মহানগরীতে ট্রাফিক সপ্তাহ-এর উদ্বোধন করেন আরএমপি’র পুলিশ কমিশনার এ,কে,এম হাফিজ আক্তার, বিপিএম।

Leave a Reply