কয়েক ঘণ্টার ব্যবধানে সুইস আল্পসে দুটি বিমান বিধ্বসৱ

06/08/2018 1:02 am0 commentsViews: 7

এফএনএস ডেস্ক: ইউরোপের আল্পস পবর্তমালার সুইজারল্যান্ডের অংশে একই দিনে কয়েক ঘণ্টার ব্যবধানে দুটি বিমান বিধ্বসৱ হয়েছে। শনি-বারের এ দুটি ঘটনায় দুই বিমানের ২৩ আরোহী নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে, খবর বার্তা সংস’া রয়টার্সের।
গত শনিবার সকালে দেশটির নিডভালডেন প্রদেশের রেং গিরিপথ এলাকার বনভূমির একটি অগম্য স’ানে ছোট একটি বিমান বিধ্বসৱ হলে এক পরিবারের বাবা-মা ও তাদের দুই সনৱান নিহত হন। এর কয়েক ঘণ্টা পর স’ানীয় এয়ারলাইন জেইউ-এয়ারের একটি ছোট বিমান আল্পস পার্বত্য এলাকায় বিধ্বসৱ হয়। দ্বিতীয় এই বিমান বিধ্বসেৱর ঘটনার বিষয়ে বিসৱারিত কিছু জানাতে পারেনি কর্তৃপৰ।
জেইউ-এয়ার জানিয়েছে, তাদের একটি জেইউ-৫২ বিমান বিধ্বসৱ হয়েছে। ১৭টি আসনের পাশাপাশি দুজন পাইলট বিমানটি পরিচালনা করে থাকেন। কিন’ বিধ্বসৱ বিমান-টিতে কতোজন আরোহী ছিল তা পরিষ্কার হয়নি। এয়ারলাইনটি নিজে-দের ওয়েবসাইটে বলেছে, “দুঃখের সঙ্গে জানাচ্ছি, আজ (গতকাল) আমাদের একটি জেইউ-৫২ বিমান বিধ্বসৱ হয়েছে। এই মুহূর্তে আমাদের কাছে আর কোনো তথ্য নেই।
টুইটারে সুইস পুলিশ জানিয়েছে, গাবানডেন প্রদেশের পিজ সিগনাস পর্বতের পশ্চিম পাশে বিমানটি বিধ্বসৱ হয়েছে, ঘটনাস’লের উদ্দেশ্যে পাঁচটি হেলিকপ্টার ও বড় একটি উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। দেশটির বেসামরিক বিমান পরিবহন সংস’ার ফেডারেল দপ্তর ঘটনাস’লের উপরের আকাশপথটি বন্ধ করে দিয়েছে। আকাশপথটি সমুদ্রপৃষ্ঠ থেকে দুই হাজার ৪৫০ মিটার (৮,০৩৮ ফুট) উঁচুতে। বিমানটির সব যাত্রী নিহত হয়েছেন বলে জানিয়েছে স’ানীয় সংবাদপত্র বিস্নক। ঘটনার বিষয়ে গত শনিবার রাতে এয়ারলাইন বা পুলিশ, কারও সঙ্গেই যোগাযোগ করা যায়নি বলে জানি-য়েছে রয়টার্স। তবে গতকাল রোব-বার সকালে ঘটনার বিষয়ে আরও তথ্য দেওয়া হবে বলে টুইটারে জানিয়েছে পুলিশ। বিমান বিধ্বসেৱর ঘটনা দুটির কারণ বের করতে তদনৱ চলছে বলে জানিয়েছে পুলিশ।

Leave a Reply