বাড়ছে মরিচের ঝাঁল

14/07/2018 1:05 am0 commentsViews: 6

স্টাফ রিপোর্টার : সরবরাহ কমে যাওয়ার অজুহাতে রাজশাহীতে বাড়তে শুর্ব করেছে কাঁচামরিচের ঝাঁল। এছাড়া অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম অপরিবর্তিত রয়েছে।
গতকাল শুক্রবার রাজশাহী মহানগরীসহ এর উপকন্ঠের বাজারগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, সরবরাহ কমের অজুহাতে এখানে হঠাৎ করেই দাম বাড়তে শুর্ব করেছে কাঁচামরিচের। গত সপ্তাহে যে মরিচ বিক্রি হয়েছে প্রতিকেজি ৬০/৭০ টাকায়, গতকাল তা দ্বিগুণ হয়ে ১৪০/১৫০ টাকায় বিক্রি হয়েছে। এদিকে ডিমের বৃদ্ধিপ্রাপ্ত দাম কমেনি। গতকাল প্রতিহালি সাদাডিম ২৬ থেকে ২৮ এবং লালডিম ২৮ থেকে ৩০ টাকায় বিক্রি হয়েছে।
এছাড়া মুরগির দাম আরেকদফা কমে গতকাল প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৩০, সোনালী ১৯০ থেকে ২শ’, লেয়ার ১৬০ থেকে ১৮০ এবং দেশি মুরগি ২৮০ থেকে ৩শ’ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া প্রতিকেজি গর্বর মাংস ৪৫০ থেকে ৪৬০, খাসির মাংস ৬শ’ থেকে ৭শ’ টাকায় বিক্রি হয়েছে। প্রতিকেজি ছোটমাছ ২শ’ থেকে ৪শ’, সিলভার কার্প ১শ’ থেকে ১৩০, পাঙ্গাস ১২০ থেকে ১৪০, র্বই-কাতলা ১৮০ থেকে ৩শ’, ইলিশ ৬শ’ থেকে ৯শ’ টাকায় বিক্রি হয়েছে।
এদিকে সবজির দাম কিছুটা কমে গতকাল প্রতিকেজি পেঁয়াজ দেশি ৪০ থেকে ৪৪ ও ভারতীয় ২৮ থেকে ৩০ টাকায়, আলু ২০ থেকে ২৪, বেগুন ৩০, পটল ২০, শশা ২০ থেকে ২৪, করোলা ৩০, লাউ-কুমড়া প্রতিপিস ২০, প্রতিহালি কলা ২০, লেবু ১০ থেকে ১৬ টাকায় বিক্রি হয়েছে। প্রতিকেজি মুগ ডাল বড়দানা ৮০, ছোটদানা ১৪০, মসুর ডাল বড়দানা ৬০, ছোট দানা ৯০, ছোলার ডাল ৯০, এংকর ডাল ৩৫, চিনি ৫৫, প্রতিলিটার সয়াবিন তেল খোলা ৮৫, বোতল ১০৫ টাকায় বিক্রি হয়েছে।

Leave a Reply