বস্তিবাসীর জন্য স্থায়ী বসতবাড়ির প্রতিশ্র্বতি দিলেন লিটন

14/07/2018 1:09 am0 commentsViews: 31

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানরীর রেলওয়ে কলোনীর বস্তিবাসীর জন্য স্থায়ী বসতি ও বাড়ি গড়ে তুলে দেয়ার প্রতিশ্র্বতি দিয়েছেন সিটি নির্বাচনে ১৪ দলের মেয়র প্রার্থী এএইচএম খায়র্বজ্জামান লিটন। গতকাল শুক্রবার বিকেলে বস্তি পরিদর্শন ও গণসংযোগের সময় তিনি এ প্রতিশ্র্বতি দেন। খায়র্বজ্জামান লিটনের প্রতিশ্র্বতিতে আশ্বস্থ হয়ে উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দেওয়ার অঙ্গীকার করেন বস্তিবাসীরা।
গতকাল শুক্রবার বিকেলে শিরোইল কলোনী এলাকায় গণসংযোগ ও জনসভায় শেষে মহানরীর রেলওয়ে কলোনীর বস্তি পরিদর্শনে যান খায়র্বজ্জামান লিটন। এ সময় লিটনকে কাছে পেয়ে নিজেদের দুঃখ দুর্দশার কথা জানান বস্তিবাসীরা। তারা বসবাসের জন্যে স্থায়ী একটি জায়গার ব্যবস্থারও দাবি জানান। এ সময় খায়র্বজ্জামান লিটন তাদের জন্য স্থায়ী জায়গা ও বসতবাড়ি গড়ে তোলার প্রতিশ্র্বতি দেন।
বস্তিবাসীকে খায়র্বজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিন্নমূল ও ভূমিহীন মানুষদের জন্যে বাড়ি নির্মাণ করে দিচ্ছেন। আমাকে কাজ করার সুযোগ দিন। আমি মেয়র নির্বাচিত হতে পারলে আপনাদের জন্যে স্থায়ী আবাসনের ব্যবস্থা করবো। আপনাদের জন্য সুন্দর পরিবেশে থাকার ব্যবস্থা করা হবে।
লিটন আরো বলেন, আপনাদের এখান থেকে কেউ উচ্ছেদ করতে পারবে না। কেউ উচ্ছেদ করতে আসলে অথবা উচ্ছেদ করা হবে বলে অপপ্রচার চালালে তাদের প্রতিহত করবেন। আমি আপনাদের লোক, সব সময় আপনাদের পাশে আছি। তার কথায় আশ্বস্থ হন বস্তিবাসীরা। আগামী ৩০ জুলাই সিটি কর্পোরেশন নির্বাচনে খায়র্বজ্জামান লিটনকে ভোট দেওয়ার অঙ্গীকার করেন তারা।
বস্তির বাসিন্দা শিরিন বেগম, রেশমা বেগম ও রশিদ প্রমাণিক বলেন, আমরা চাই আমাদের থাকার একটি জায়গা। লিটন ভাই আমাদের জন্যে সেই ব্যবস্থা করে দিতে চেয়েছেন। এতে আমরা অনেক খুশি। আমরা জানি তিনি যে কথা দেন সেটিই রাখেন। তাই আগামীতে আমরা লিটন ভাইকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করবো।
বস্তি পরিদর্শন ও গণসংযোগ করছিলেন এএইচএম খায়র্বজ্জামান লিটন। এ সময় মাগরিবের নামাজের সময় হলে সবাইকে অবাক করে দিয়ে বস্তিবাসীর সঙ্গে বস্তির মসজিদেই নামাজ পড়েন তিনি। এতে হতভম্ব হয়ে যান বস্তিবাসীরা। প্রসঙ্গত, রেলওয়ে কলোনী বস্তিতে ৩৬০টি পরিবার বসবাস করে।

Leave a Reply