কাজ শেষ না হতেই হেলে পড়েছে প্রাচীর!

12/07/2018 1:07 am0 commentsViews: 62

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) আওতায় নগরীর একটি পুকুর সংস্কার কাজ শেষ না হতেই প্রাচীর হেলে পড়েছে। নগরীর বিসিক এলাকার এই পুকুরটি সংস্কারের কাজ করছে ‘রিথিন এন্টার প্রাইজ’ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।
মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল মেয়র থাকাকালে প্রতিষ্ঠানটি কাজ পেয়েছে। অভিযোগ উঠেছে, অত্যন্ত নিম্নমানের কাজের কারণে কাজ শেষ হওয়ার আগেই পুকুরের প্রটেকশন ওয়ালটি হেলে পড়েছে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ব্যাপক ৰোভ দেখা দিয়েছে।
স্থানীয়রা জানান, মঙ্গলবার দিবাগত রাতে সামান্য বৃষ্টি হয়েছে। আর এ বৃষ্টিতেই প্রাচীরটি হেলে পড়ে। খবর পেয়ে গতকাল বুধবার সকালে সিটি করপোরেশনের কর্মকর্তারা ৰতিগ্রস্ত প্রাচীরটি পরিদর্শন করেন।
সিটি করপোরেশনে খোঁজ নিয়ে জানা গেছে, ভারতের অর্থায়নে পুকুরটি সংস্কার করা হচ্ছে। পুকুরপাড়ের পুরনো একটি মঠও সংস্কার করা হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় এক কোটি টাকা।
রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের ভুলের কারণে প্রাচীরটি হেলে পড়েছে। তিনি জানান, প্রাচীর নির্মাণের পর এর এক পাশে অতিরিক্ত মাটি ফেলা হয়েছিল। এ জন্য প্রায় ৪০০ ফুট প্রাচীরের মধ্যে ৪০ ফুট হেলে যায়।
প্রকৌশলী আশরাফুল হক বলেন, প্রাচীরটি ভেঙে আবার নতুন করে তৈরি করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে। তবে এতে আর্থিক ৰতির পরিমাণ জানাতে পারেননি তিনি।

Leave a Reply