রাজশাহী নওগাঁ বগুড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪

11/07/2018 1:05 am0 commentsViews: 22

সোনালী ডেস্ক: রাজশাহীর মোহনপুর, নওগাঁ সদর, মান্দা ও বগুড়ার শেরপুরে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তাসহ ৪ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন।
মোহনপুর প্রতিনিধি জানান, মোহনপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় ইএসডিও এনজিও’র ম্যানেজার ঘটনাস্থলে নিহত হয়েছেন। পুলিশ চালকসহ বাসটি আটক করেছে। লাশ উদ্ধার করেছে পুলিশ। মোহনপুর থানা পুলিশের এসআই নজরুল ইসলাম জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টার সময় ঠাকুরগাঁও জেলার সোনাহারি গ্রামের লেকমত আলীর ছেলে ইএসডিও এনজিও’র ম্যানেজার হুমায়ূন কবির (৩৫) মোটরসাইকেল চালিয়ে নওগাঁর দিকে যাচ্ছিলেন। উপজেলার কামারপাড়া মোড়ে নওগাঁ থেকে আসা রাজশাহীগামী রনি এন্টার প্রাইজ নামের যাত্রীবাহী বাস (সিরাজগঞ্জ-জ-০৪-০০০১) ধাক্কা দিলে ঘটনাস্থলে এনজিও’র ম্যানেজার হুমায়ূন কবির নিহত হন। স্থানীয়রা চালকসহ বাস আটক করে মোহনপুর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে বাস ও চালক রাজশাহীর নওদাপাড়ার মুক্তার হোসেনের ছেলে মোখলেসুর রহমানকে (৪৫) আটক করে থানায় নিয়ে আসেন।
স্থানীয়রা জানান, প্রতিবছর আমের মৌসুমে রাজশাহী-নওগাঁ মহাসড়কের দু পাশে রাস্তা জুড়ে আমের বাজার বসায় প্রায় সময় যানজট লেগেই থাকে। যানজটের কারণে প্রতিদিন ছোটখাট দুর্ঘটনা ঘটে। সরকারিভাবে কোন অনুমতি না থাকলেও এলাকার কিছু অসাধু ব্যক্তি আমের বাজার বসিয়ে প্রতি বছর লাখ লাখ হাতিয়ে নিচ্ছেন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আনোয়ার-উল-হামিল জানান, আম বাজারের কোন অনুমতি নেই। সরকারি রাস্তায় হাট বসালে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁয় মালবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর উল্টে ওই ট্রাকের হেলপার গৌতম কুমার (২৫) নিহত হয়েছেন। এ ঘটনায় ট্রাকের চালক সাইদুল ইসলামসহ ২ জন আহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ৯টার দিকে নওগাঁয় সদর উপজেলার খলিশাকুড়ি গ্রামের বাইপাস নওগাঁ-বগুড়া মহাসড়কে শাফিন ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত গৌতম কুমার জেলার মান্দা উপজেলার প্রসাদপুর গ্রামের বাসিন্দা। জানা যায়, জেলার মান্দা উপজেলার ফেরিঘাট থেকে ট্রাকে (ঢাকা মেট্টো ন-১৩-৫২২৬) মাছ ও আম নিয়ে ঢাকার গাবতলীর উদ্দেশে রওয়ানা হয়। পথে খলিশাকুড়ি গ্রামের শাফিন ফিলিং স্টেশনের সামনে এসে ট্রাকটি একটি ব্যাটারিচালিত চার্জারকে ওভারটেক করে। এসময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক্টরকে বাঁচাতে গিয়ে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর উল্টে যায়। এতে ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই হেলপার গৌতম কুমার নিহত হন। এ সময় ট্রাকের চালক সাইদুল ইসলামসহ অপর দুইজন আহত হন। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত একজনের অবস্থা আশংকাাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নওগাঁ সদর থানার ওসি আব্দুল হাই জানান, দুর্ঘটনাকবলিত ট্রাকটি উদ্ধার করা হয়েছে। ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।
মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, মান্দায় যাত্রীবাহী একটি বাসের ছাদ থেকে পড়ে আব্দুস সামাদ (৫৫) নামে ১ ব্যক্তি হিত হয়েছেন। মঙ্গলবার দুপুরে নওগাঁ-রাজশাহী মহাসড়কের সাতবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুস সামাদ চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার কৃষ্টপুর গ্রামের বাইন উদ্দিনের ছেলে বলে জানা গেছে। মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম জানান, নিহত আব্দুস সামাদ নওগাঁ থেকে বাসের ছাদে চড়ে এলাকায় ফিরছিলেন। পথে সাতবাড়িয়া এলাকায় বিদ্যুতের তারের সঙ্গে ধাক্কা লেগে বাস থেকে ছিটকে পড়ে যান। পরে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেৱঙ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের লাশ ও বাসটি হেফাজতে নেয়া হয়েছে বলে জানান ওসি।
বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একটি ট্রাকের চালক (৩৬) নিহত হয়েছেন । এতে আহত হয়েছেন ৩ জন । মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার শেরুয়া এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কের দুটি ট্রাকের মখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। নিহতের পরিচয় জানা য়ায় নি। আহতরা হলেন, দিনাজপুরের হাকিমপুর বৈগ্রাম এলাকার মৃত আবু তাহেরের পুত্র আজিজুল ইসলাম (৬০), রংপুরের জগধরের ছেলে বিশ্বজিৎ (৩০) ও কুড়িগ্রামের মৃত শাহ আলীর ছেলে এমরান আলী (৩০)। শেরপুর পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ওই স্থানে ঢাকামুখী গমবোঝাই ট্রাকের (ঢাকা মেট্টো ট ২০-০৯১৫) সাথে বগুড়াগামী একটি খালি ট্রাকের (ঢাকা মেট্টো ট ১৬-৯০০৭) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে খালি ট্রাকের চালক কেবিনে আটকা পড়লে আধা ঘন্টার চেষ্টায় দমকল কর্মীরা তাকে উদ্ধার করে। কিন্তু বগুড়া নেবার পথে তার মৃত্যু হয়।

Leave a Reply