কথিত বন্দুকযুদ্ধে নিহত ৪

11/07/2018 1:04 am0 commentsViews: 11

এফএনএস: সারা দেশে কথিত বন্দুকযুদ্ধে চারজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে চলমান মাদকবিরোধী অভিযানে ঢাকা ও নারায়ণগঞ্জে দুজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে বাগেরহাটের সুন্দরবনে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে একজন এবং রংপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। গত সোমবার দিবাগত রাতে ও গতকাল মঙ্গলবার ভোরে এসব ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর:
ঢাকা-নারায়ণগঞ্জ: চলমান মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে ঢাকা ও নারায়ণগঞ্জে দুইজন র‌্যাবের গুলিতে নিহত হয়েছেন। গত সোমবার রাত আড়াইটার দিকে ঢাকার মিরপুর বেড়িবাঁধ এলাকায় এবং রাত পৌনে ৩টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদক চোরাকারবারিদের সঙ্গে গোলাগুলির ওই ঘটনা দুটি ঘটে বলে র‌্যাব কর্মকর্তাদের ভাষ্য। নিহত দুজন হলেন- ইব্রাহিম ওরফে পাইলট বাবু (৩৫) এবং নাদিম ওরফে পঁচিশ (৩৫)। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান বলছেন, নিহতদের মধ্যে ইব্রাহিম মিরপুরের এবং নাদিম রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পের ‘কুখ্যাত মাদক ব্যবসায়ী’। ঘটনার বিবরণে তিনি বলেন, রাতে র‌্যাবের একটি টহল দল মিরপুর বেড়িবাঁধ এলাকায় চেকপোস্ট বসিয়ে তলস্নাশি করছিল। সে সময় একটি মোটর সাইকেলে কয়েকজনকে আসতে দেখে র‌্যাব সদস্যরা থামার সংকেত দেন। কিন’ তারা না থেমে প্রথমে র‌্যাব সদস্যদের দিকে বোমা ছোড়ে। পরে দুই পৰের মধ্যে গোলাগুলি শুরম্ন হয়। কিছুৰণ পর মোটরসাইকেল নিয়ে তারা দ্রম্নত পালিয়ে যায়। পরে সেখানে ইব্রাহিমকে গুলিবিদ্ধ অবস’ায় পাওয়া যায়। ইব্রাহিমকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান মিজানুর রহমান। তিনি বলেন, ঘটনাস’ল থেকে অস্ত্র, গুলি ও ‘বিপুল পরিমাণ’ মাদক উদ্ধার করা হয়েছে। অন্য ঘটনাটি ঘটে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল এলাকায়। ইয়াবার চালান ভাগ বাটোয়ারার খবর পেয়ে র‌্যাব সদস্যরা সেখানে অভিযানে যান বলে র‌্যাব-২ এর সিনিয়র এএসপি রবিউল ইসলামের ভাষ্য। তিনি বলেন, র‌্যাবের উপসি’তি টের পেয়ে তারা গুলি ছোড়ে। র‌্যাবও তখন পাল্টা গুলি চালায়। দুই পৰের মধ্যে কিছুৰণ গোলাগুলি চলার পর মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস’লে তলস্নাশি চালিয়ে নাদিমের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। ঘটনাস’ল থেকে ৪ হাজার ইয়াবা, একটি শুটার গান, একটি পিসৱল, ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলেও রবিউল ইসলাম জানান। তিনি বলেন, নাদিম কক্সবাজার থেকে ইয়াবার চালান এনে ঢাকায় ছোট মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত। তার বিরম্নদ্ধে মোহাম্মদপুর থানাসহ রাজধানীর বিভিন্ন থানায় অস্ত্র ও মাদকের অনৱত আটটি মামলা রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে মে মাসে মাদকবিরোধী অভিযান শুরম্নর পর প্রায় প্রতি রাতেই কথিত বন্দুকযুদ্ধে ‘মাদক বিক্রেতাদের’ নিহত হওয়ার খবর দিয়ে আসছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ধরনের ঘটনায় গত দুই মাসে প্রায় দুইশ মানুষের মৃত্য হয়েছে।
রংপুর: সদর উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। নিহত বেলাল হোসেন (৪২) জেলা শহরের উত্তম বেতারপাড়ার আজহার আলীর ছেলে। তার বিরম্নদ্ধে ২১টি মামলা রয়েছে বলে পুলিশের ভাষ্য। কোতোয়ালি থানার ওসি বাবুল মিয় বলেন, গতকাল মঙ্গলবার ভোরের দিকে হাজিরহাট এলাকায় ডাকাতি প্রস’তির খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। পুলিশ হাজিরহাটে মেজরের গলিতে পৌঁছাতেই ডাকাতরা গুলি ছোড়ে। পুলিশ পাল্টা গুলি করলে বেলাল ঘটনাস’লেই মারা যান। এ সময় আট পুলিশ আহত হলে তাদের পুলিশ হাসপাতালে ভর্তি করা হয় বলে তিনি জানান। পুলিশ ঘটনাস’ল থেকে একটি পিসৱল, দুটি গুলি ও পাঁচটা রামদা উদ্ধার করেছে জানিয়ে ওসি বাবুল বলেন, বেলালের বিরম্নদ্ধে কোতোয়ালি, তারাগঞ্জ, গঙ্গাচড়া থানায় হত্যা ও ডাকাতিসহ ২১টি মামলা রয়েছে। লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানোর প্রস’তি চলছে বলে জানান ওসি বাবুল।
বাগেরহাট: সুন্দরবন পূর্ব বিভাগে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক তরম্নণ নিহত হয়েছেন। নিহত তরম্নণ বনদস্যু বলে দাবি করলেও র‌্যাব তার পরিচয় বলতে পারেনি। র‌্যাব ৮-এর উপ-অধিনায়ক মেজর খান সজীবুল ইসলাম বলেন, গতকাল মঙ্গলবার ভোরে র‌্যাবের একটি দল শরণখোলা রেঞ্জের আমবাড়িয়া খাল এলাকায় কয়েকজন ব্যক্তিকে দাঁড়াতে বলে। কিন’ তারা র‌্যাবকে লৰ করে গুলি ছুড়তে শুরম্ন করে। র‌্যাব পাল্টা গুলি করে। ২০-২৫ মিনিট গোলাগুলির পর তাদের বনের ভেতর পালিয়ে যেতে দেখা যায়। পরে সেখানে তলস্নাশি চালিয়ে একজনকে গুলিবিদ্ধ অবস’ায় উদ্ধার করে র‌্যাব। তাকে শরণখোলা উপজেলা স্বাস’্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত তরম্নণের পরিচয় সম্পর্কে তিনি বলেন, তার বয়স ২৫-২৬ বছর। তবে সে কোনো দস্যুদলের সদস্য তা এখনই বলা যাচ্ছে না। র‌্যাব ঘটনাস’ল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র, ‘বেশ কিছু’ গুলি ও চারটি রামদা উদ্ধার করেছে বলে তিনি জানান।

Leave a Reply