লিটনে ঐক্যবদ্ধ জাপা

08/07/2018 1:10 am0 commentsViews: 50

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র পদে প্রার্থী না দিয়ে ক্ষমতাসীন দলের প্রার্থীকে সমর্থন দিলো সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। নির্বাচনে দলটির মেয়র প্রার্থী ওয়াসিউর রহমান দোলন তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।
পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সিদ্ধান্তে গতকাল শনিবার তিনি নির্বাচন কমিশন থেকে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। পরে দুপুরে রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়র্বজ্জামান লিটনের হাতে ফুলের তৈরি নৌকা উপহার দিয়ে আনুষ্ঠানিকভাবে তাকে সমর্থন দেন জাপা নেতারা।
এ সময় দোলনের মুখে মিষ্টি তুলে দেন লিটন। সংবাদ সম্মেলনে জাপা নেতা ওয়াসিউর রহমান দোলন বলেন, রাজশাহীর উন্নয়নের স্বার্থে কেন্দ্রের নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়া হয়েছে। জাতীয় পার্টির নেতাকর্মীরা এখন খায়র্বজ্জামান লিটনের পৰে কাজ করবেন। আমরা লিটন ভাইয়ের জন্য ঐক্যবদ্ধ হয়েছি।
খায়র্বজ্জামান লিটন বলেন, জাপার সমর্থন দেওয়ার মধ্য দিয়ে আমরা জয়ের পথে অনেক দূর এগিয়ে গেলাম। আগামীতে আমরা কাঁধে কাঁধ মিলিয়ে সবাই একসাথে রাজশাহীর উন্নয়নে কাজ করবো। বড় বড় প্রকল্প এনে রাজশাহীকে মেগাসিটি হিসেবে গড়ে তোলা হবে।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর জাপার সভাপতি শাহাবুদ্দিন বাচ্চু, সাধারণ সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম শাহীন। যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টু সঞ্চালনা করেন।
শাহাবুুদ্দিন বাচ্চু বলেন, আমরা উন্নয়ন ছাড়া কিছুই বুঝি না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কেন্দ্রের নির্দেশে লিটন ভাইকে সমর্থন দিয়েছি। আমাদের নেতাকর্মীরা লিটন ভাইয়ের পৰে কাজ করবেন। বিএনপির মেয়র প্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সমালোচনা করে শাহাবুদ্দিন বাচ্চু বলেন, বুলবুল মানুষের সঙ্গে দুর্ব্যবহার করেন। এবার বুলবুলকে বিএনপির লোকেরাই ভোট দিবেন না। কারণ মানুষ সচেতন হয়েছে। তারা জানে কাকে ভোট দিলে উন্নয়ন হবে। বিএনপির লোকজন বলছে, এবার তারা খায়র্বজ্জামান লিটনকে ভোট দিবেন।
রাসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে জাপা নেতা ওয়াসিউর রহমান দোলনের হাতে গত ২৬ জুন দলীয় মনোনয়ন ফরম তুলে দিয়েছিলেন পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ। এরপর সেদিনই নির্বাচন কমিশন থেকে তার মনোনয়নপত্র তোলা হয়। যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ বলেও ঘোষণা করে স্থানীয় নির্বাচন কমিশন।
ওয়াসিউর রহমান দোলন মহানগর জাপার সহ-সভাপতি। এছাড়া তিনি জাতীয় যুব সংহতির মহানগর কমিটির সভাপতি। এর আগে ২০০৮ সালের রাজশাহী সিটি নির্বাচনে মেয়র পদে লড়েছিলেন মহানগর জাপার তৎকালীন সভাপতি দুর্বল হুদা।

Leave a Reply