সুইসদের হারিয়ে কোয়ার্টারে সুইডেন

04/07/2018 1:04 am0 commentsViews: 14

সোনালী ডেস্ক: মাঠে খেলায় প্রায় প্রতিটি বিভাগেই সুইডেন থেকে এগিয়ে ছিল সুইজারল্যান্ড। কিন’ শেষ হাসির জন্য যা দরকার, তাই-ই করে দেখাতে পারলো না তারা। যেটি করে কোয়ার্টার ফাইনালে উঠে গেল সুইডেন। মানে সুইসদের বিপৰে এমিল ফোর্সবার্গের একমাত্র গোলে ১-০ ব্যবধানে জিতে ১৯৯৪ সালের বিশ্বকাপের পর আবারও শেষ আটে উঠলো সুইডেন।
শেষ ষোলোর ম্যাচে সেইন্ট পিটার্সবুর্গে স্টেডিয়ামে বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার রাত ৮টায় মুখোমুখি হয় সুইডেন-সুইজারল্যান্ড। ম্যাচের প্রথমার্ধ বল পজিশনে সুইজারল্যান্ড বেশ এগিয়ে ছিল। তবে গোল করতে সৰম হয়নি দলটি। অপরদিকে সুইসদের থেকে আক্রমণে কোনো অংশেই কম ছিল না সুইডেনের। কিন’ তারা গোলবঞ্চিত থাকে। ফলে গোলশূন্য অবস’ায় বিরতিতে যেতে হয় তাদের।
দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৬ মিনিটে এমিল ফোর্সবার্গের দুর্দান্ত গোলে সুইজারল্যান্ডের বিপৰে এগিয়ে যায় সুইডেন। দূরপালৱার শটে তিনি দলকে ১-০তে লিড পাইয়ে দেন। পরে সুইজারল্যান্ড অনেক চেষ্টা করেও গোল করতে ব্যর্থ হয়। উল্টো ম্যাচে যোগ করা সময়ে আরও একটি গোল হজম করতে বসেছিল তারা। তবে ভিএআর প্রযুক্তির কল্যাণে পেনাল্টি থেকে ফ্রি-কিকের সিদ্ধান্তে সরে আসেন রেফারি।

Leave a Reply