স্টাফ রিপোর্টার: আজ থেকে রাজশাহীতে শুর্ব হচ্ছে ‘চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮’। রাজশাহী কলেজ মাঠে তিন দিনের (৪ থেকে ৬ অক্টোবর) এই মেলার আয়োজন করছে জেলা প্রশাসন।
আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী সকল জেলা – উপজেলায় উন্নয়ন মেলার উদ্বোধন করবেন। এর আগে সকাল ৯টায় নগরীর আলুপট্টি মোড় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে রাজশাহী কলেজ মাঠে মেলা প্রাঙ্গনের অনুষ্ঠানে গিয়ে শেষ হবে। র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ নূর- উর-রহমান। সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকারের মেয়াদে বাংলাদেশে যুগান্তকারী উন্নয়ন সাধিত হয়েছে। বর্তমান সরকারের অর্থনৈতিক. সামাজিক এবং এমডিজি অর্জন সংক্রান্ত উন্নয়নের গতিশীল ধারা সম্পর্কে সকলকে অবহিত করার লৰ্যে এই উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে।
মেলায় বিভিন্ন দপ্তরের ১৮০টি স্টল থাকবে। এছাড়াও মেলায় শিৰা প্রতিষ্ঠানের শিৰার্থীদের নিয়ে সরকারের সফলতা বিষয়ক রিয়েলিটি শো প্রদর্শন এবং মুক্তিযুদ্ধ ও সরকারের সফলতাকে উপজীব্য করে সাংস্কৃতিক অনুষ্ঠান, গম্ভিরা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল নয়টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা প্রাঙ্গন সকলের জন্য উন্মুক্ত থাকবে। আগামী ৬ অক্টোবর সন্ধ্যায় পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।