ইউপি চেয়ারম্যানকে ইউএনও কার্যালয়ে জরুরি তলব

18/05/2018 1:05 am0 commentsViews: 55

দুর্গাপুর পৌর প্রতিনিধি: দুর্গাপুরের কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদে পতাকা উত্তোলন হয় না শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হওয়ায় ইউপি চেয়ারম্যানকে জরুরি তলব করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
বুধবার ইউনিয়ন পরিষদ বন্ধ এবং ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা উত্তোলন না হওয়ায় স্থানীয় জনগণের মাঝে তীব্র ৰোভের সৃষ্টি হয়। এমনকি চেয়ারম্যান অফিস না করায় পরিচয় পত্রে স্বাৰর নিতে চেয়ারম্যানের বাড়ি যেতে হয় বলেও অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় এলাকাবাসী বিষয়টি দুর্গাপুর উপজেলার কর্মরত সাংবাদিকদের অবহিত করে।
সরেজমিনে পাওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দৈনিক সোনালী সংবাদের প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন প্রকাশিত হওয়ায় নড়েচড়ে উঠেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার প্রতিবেদন দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার সাদাত ইউপি চেয়ারম্যান আফসার আলী মোলৱাকে তার কার্যালয়ে জরুরি তলব করেন।
সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা তার কার্যালয়ে এই বিষয়ে জর্বরি বৈঠক করেন। তবে বৈঠকে কি সিন্ধান্ত নেয়া হয়েছে তা জানা যায়নি। বৈঠক শেষে ইউপি চেয়ারম্যান ইউনিয়ন পরিষদে গিয়ে বিকেল ৩টায় সকল সদস্য ও গ্রাম পুলিশদের নিয়ে বৈঠকে বসেন। পরে গ্রাম পুলিশদের ওপরে চড়াও হন চেয়ারম্যান। অবশেষে গ্রাম পুলিশদের নিয়মিত অফিস খোলা ও পতাকা উত্তোলন করার বিষয়ে শতভাগ সজাগ থাকার জন্য নির্দেশ দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার সাদাত জানান, বিষয়টি জানার পরই ইউপি চেয়ারম্যানকে জরুরি তলব করা হয়। ইউপি চেয়ারম্যানকে এ ধরনের কোন ঘটনা আর যেন না ঘটে সে বিষয়ে সতর্ক করা হয়েছে। ওই ইউনিয়ন পরিষদে প্রায়ই পতাকা উত্তোলন না করার ঘটনা ঘটে কি না তা তদন্ত করা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ইউএনও।

Leave a Reply