ছাত্রলীগ কর্মীর বির্বদ্ধে হত্যাচেষ্টা মামলা: তদন্ত কমিটি

18/05/2018 1:06 am0 commentsViews: 26

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বান্ধবীকে উও্যক্তের প্রতিবাদ করায় ছুরিকাঘাতের ঘটনায় ছাত্রলীগের এক কর্মীর বির্বদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত সাইফুল ইসলাম হৃদয় নগরীর মতিহার থানায় মামলাটি দায়ের করেন।
মতিহার থানার ভারপ্রাপ্ত ওসি মাহবুব আলম জানান, মামলায় হামজার নাম উলেৱখ করে আরও দুইজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। পুলিশ হামজাকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য পেয়েছে। অন্য দুইজনকে চিহ্নিত করে গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে।
আহত হৃদয়কে বুধবার রাতে অস্ত্রোপচার শেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ-তে রাখা হয়েছে। তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে অতিরিক্ত রক্তৰরণের কারণে তাকে আইসিইউ-তে রেখে পরিচর্যা করা হচ্ছে।
এদিকে, হৃদয়ের উপর হামলাকারীদের চিহ্নিত করে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিতে প্রশাসন ভবনের সামনে দুপুর ১২টার দিকে অনশনে বসে মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিৰার্থী প্রসেনজিৎ কুমার। আধাঘণ্টা পরই তাকে সেখান থেকে সরিয়ে দেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস। এর আগে প্রসেনজিৎ ক্যাম্পাসে শিৰার্থীদের নিরাপত্তা নিশ্চিত এবং হামলার ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করে ভিসিকে খোলা চিঠি দেয়। চিঠিটি ভিসির সচিব জাকির হোসেন গ্রহণ করেন।
জানা যায়, বুধবার রাতে উও্যক্তের প্রতিবাদ করাকে দ্বন্দ্বের জের ধরে বিশ্ববিদ্যালয় স্টেডিয়াম সংলগ্ন এলাকায় মার্কেটিং বিভাগের শিৰার্থী সাইফুল ইসলাম হৃদয়কে ছুরিকাঘাত করে ছাত্রলীগ কর্মী হামজাসহ তিন জন।
জানতে চাইলে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া দাবি করেন, ‘হামজা ছাত্রলীগের কর্মী এটা সঠিক নয়। সে হয়তো আগ্রহী হয়ে ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, সহকারী প্রক্টর হাসানুর রহমানকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি প্রতিবেদন দিলে জড়িতদের বির্বদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপৰ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

Leave a Reply